ব্রেকিং নিউজ

ইশার আযান বন্ধ করায় পৌর মেয়রকে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক: গত ৩ মার্চ বরিশালের বানারীপাড়ার মহিষাপোতা প্রাইমারী স্কুল সংলগ্ন জামে মসজিদে পবিত্র ইশার আযান বন্ধ রেখে সাংস্কৃতিক অনুষ্ঠান করার অভিযোগে পৌর মেয়র সুভাষ চন্দ্র শীলকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। আজ  (সোমবার) দৈনিক আল ইহসান ও মাসিক আল বাইয়্যিনাত পত্রিকার সম্পাদক মুহম্মদ মাহবুব আলমের পক্ষে সুপ্রীমকোর্টের আইনজীবি এ্যাডভোকেট মুহম্মদ মাসুদুজ্জামান রেজিস্ট্রী ডাকযোগে নোটিশটি পাঠান। 

নোটিশে জানানো হয়, ইশার আযান বন্ধ করে হারাম গান-বাজনা করায় দ্বীনদার মুসলমানগণের দ্বীনি অনুভুতিতে চরমভাবে আঘাত প্রদান করা হয়েছে। তাছাড়া বাংলাদেশের ৯৮ ভাগ মুসলমান। বাংলাদেশের প্রত্যেকটি স্থানে শত সহস্র মসজিদ রয়েছে এবং সেসব মসজিদে যথাযসময়ে ৫ ওয়াক্ত নামাজের আযান প্রচার করা হয়। যাহা যুগ যুগ ধরে চলমান রয়েছে।

নোটিশে আরো বলা হয়, বাংলাদেশের সর্বত্র প্রথা রয়েছে যে, মসজিদে আযান এবং নামাজ চলাকালিন অন্য যে কোন অনুষ্ঠান বন্ধ রাখা হয় এবং নামাজ পরবর্তীতে যথারীতি অনুষ্ঠান পরিচালিত হয়। কেননা নামাজ মুসলামগণের জন্য বিশেষ ফরজ এবাদত এবং মসজিদে নামাজ পড়ার জন্য মুসলমানগণের প্রতি তাগিদ রহিয়াছে।

নোটিশের মাধ্যমে জানানো হয়, আগামী সাত কার্যদিবসের মধ্যে ক্ষমা প্রার্থনা করে ভুল স্বীকার না করলে নোটিশ দাতা আইন-আদালতে গিয়ে সুনির্দিষ্ট নিয়মমাফিক প্রতিকারে ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবেন।

Related posts