ব্রেকিং নিউজ

দাড়ি নিয়ে মানহানিকর প্রতিবেদন প্রকাশ করায় বিবিসিকে লিগ্যাল নোটিশ

ষ্টাফ রিপোর্টার :  “কুকুরের পশমের চেয়ে মানুষের দাড়িতে বেশি জীবানু- সুইজারল্যান্ডের গবেষণা” শীর্ষক এক প্রতিবেদন প্রকাশ ও প্রচার করার অভিযোগে বাংলাদেশে অবস্থিত বিবিসি মিডিয়া এ্যাকশনকে (মঙ্গলবার) রেজিষ্ট্রী ডাকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। নোটিশটি পাঠান দৈনিক আল ইহসান ও মাসিক আল বাইয়্যিনাত পত্রিকার সম্পাদক আল্লামা মাহবুব আলমের পক্ষে সুপ্রীমকোর্টের আইনজীবি ব্যারিষ্টার এডভোকেট এবিএম গোলাম মোস্তফা তাজ।

নোটিশে বলা হয়, গত ২৪ এপ্রিল ২০১৯ ইং তারিখে বিবিসি অনলাইন বাংলা সংকলনে এক প্রতিবেদন প্রকাশ করা হয়, “সুইজারল্যান্ডে একটি ক্লিনিকে পরিচালিত এক গবেষনায় পুরুষের দাড়ি সম্পর্কে ভয়াবহ এক ফলাফল বেরিয়ে এসেছে যে মানুষের দাড়িতে কুকুরের পশমের থেকে বেশী জীবানু থাকে।”এই ধরনের মানহানীকর প্রতিবেদন প্রকাশ করায় সম্মানিত মুসলমান উনাদের ধর্মিয় অনুভূতিতে আঘাত হানে , এজন্য মুসলমানদের  পক্ষে এই লিগ্যাল নোটিশটি প্রেরণ করা হয় ।

উক্ত প্রতিবেদনটি দ্বারা দ্বীনদার মুসলামনগণকে দাড়ি রাখার কারনে হেয় প্রতিপন্য করা হয়েছে বলে দাবি করেন নোটিশ দাতা।

নোটিশে জানানো হয়, মুসলমানগণের জন্য দাড়ি রাখা ফরজ। ফলে মুসলমান পুরুষগণ দ্বীনি অনুসঙ্গ পালনের জন্য দাড়ি রেখে থাকেন এবং একটি ফরজ আমল করে কবীরাহ গুনাহ থেকে বেঁচে থাকেন। অথচ উক্ত প্রতিবেদনটি সুইজারল্যান্ডের একটি ক্লিনিকে পরিচালিত হলেও বিবিসি উক্ত প্রতিবেদনটি বাংলা ভাষায় প্রকাশ ও প্রচার করে মূলত এই উপমহাদেশের বাংলা ভাষাভাষি মুসলমানদের দ্বীনি অনুভূতিতে আঘাত করেছে।
বিবিসি অনলাইন বাংলা সংকলকে আগামী সাত দিনের মধ্যে উক্ত প্রতিবেদনটি মুছে তার জন্য ক্ষমা চাওয়ার আহ্বান করা হয়। অন্যথায় বিবিসির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করার কথা জানানো হয় ।

Related posts