রাজনীতি

কার্যকরী সভার জন্য প্রস্তুত হলো ডাকসু ভবন

নিউজ ডেস্ক:ভবনের দ্বিতীয় তলায় সাধারণ সম্পাদকের কার্যালয়ের বিপরীত পাশের রুমে অনুষ্ঠিত হবে ডকসুর সভা। সভায় সভাপতিত্ব করবেন ডাকসুর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান। সভাকক্ষের পাশের রুমেই হল সংসদের কার্যকরী সভা অনুষ্ঠিত হবে।

ডাকসু ভবনের চিফ এডমিনিস্ট্রেটিভ অফিসার আবুল কালাম আজাদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সভার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ১১টার সময় সভা শুরু হওয়ার কথা। আমরা সব প্রস্তুতি নিয়ে রেখেছি।’

এদিকে সভা শেষে ডাকসু নেতারা ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে, শিখা চিরন্তন ও শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন বলে জানান এজিএস সাদ্দাম হোসেন।
ডাকসু ভবন

নব নির্বাচিত নেতাদের বরণ করে নিতে সার্বিকভাবে প্রস্তুত করা হয়েছে ডাকসু ভবন। ভবনটির চারপাশের দেয়ালে ও ভেতর রঙ করা হয়েছে। দেয়ালে করা হয়েছে বিভিন্ন কারুকাজ। নিরাপত্তার জন্য ভবনে সিসি ক্যামেরাসহ দরজায় লাগানো হয়েছে নতুন তালা। তবে দ্বিতলবিশিষ্ট ভবনটির দ্বিতীয়তলার যে আটটি কক্ষ থেকে পরিচালিত হবে ডাকসুর কার্যক্রম সেখানে এখনও রাখা হয়নি কোনও আসবাবপত্র। ডাকসু নেতাদের পছন্দ অনুযায়ী আসবাবপত্র আনা হবে বলে জানিয়েছেন সিনিয়র এডমিনিস্ট্রেটিভ অফিসার আবুল কালাম আজাদ।

উল্লেখ্য, ২৮ বছর ১০ মাস বন্ধ থাকার পর আদালত সময় বেঁধে দিলে গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদগুলোর নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের দিন হলগুলোর ভোটকেন্দ্রে নানা ধরনের অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জন করে ছাত্রলীগ ছাড়া বাকি প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা। বাকি প্যানেলগুলোর সঙ্গে নির্বাচন বর্জন করে নুরুল হক নুরের নেতৃত্বাধীন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদও। নির্বাচনে ডাকসুর ২৫টি পদের মধ্যে ২৩টিতে জয়ী হয় ছাত্রলীগ। এছাড়াও ১৮টি হল সংসদের ১২টিতে জয়ী হয় সংগঠনটির প্যানেলে দাঁড়ানো নেতারা। বাকি হলগুলোর ভিপি জিএসসহ বেশ কিছু পদে জয়ী হন স্বতন্ত্ররা। আর ডাকসুর ভিপিসহ দুটি পদে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা জয়ী হন। ভিপি পদে জয়ী হন নুরুল হক নুর। গত শনিবার (১৬ মার্চ) ডাকসু ও হল সংসদে বিজয়ী নেতারা গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন। যদিও বিশ্ববিদ্যালয়ে পুনর্নির্বাচনের দাবির আন্দোলন এখনও চলছে।

এদিকে গত ১৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির সভা শেষে ডাকসুর প্রথম কার্যকরী সভার তারিখ ২৩ মার্চ ঘোষণা করা হয়। সভার একদিন আগে শুক্রবার (২২ মার্চ) বিকালে এক সংবাদ সম্মেলন করে ডাকসু’র ভিপির দায়িত্ব গ্রহণের ঘোষণা দেন নুর।

 

Related Articles

Back to top button
Close