রাজনীতি

‘আ.লীগ নিজেদের ১০ বছরের ক্রেডিটও বিএনপিকে দিতে চায়’

নিজস্ব প্রতিবেদক: ক্যাসিনো-জুয়া নিয়ে বিএনপিকে দোষারোপ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।  তিনি বলেন, ১০ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থেকে যা করেছে, সেই সবের ক্রেডিটও তারা বিএনপিকে দিতে চায়। গতকাল জুমুয়াবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘ক্যাসিনো বিএনপির সময়ে হয়েছিল’ আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ড. কামাল বলেন, আমি তো বিএনপির সমর্থক ছিলাম না। আমিও তাদের সমালোচনা করেছি। বিএনপি অনেক কিছুই করতে পারে কিন্তু দশ বছর তারা ক্ষমতায় নেই। এই সময়ে যা হয়েছে, সেসব তারাই করেছে -এমন অভিযোগ গ্রহণযোগ্য নয়।

ড. কামাল বলেন, আজকের সভায় কেউ কোনও দ্বিমত পোষণ করেননি। সবাই একই কথা বলেছেন। দেশের অবস্থা নিয়ে সবাই গভীরভাবে উদ্বিগ্ন। ধর্ষণের পর হত্যা, আইনের শাসন অনুপস্থিত। এসবের প্রমাণ দিতে বেশি কিছু লাগে না। পত্রিকাগুলো খুলে দেখুন, ঘটনাগুলো ক্রমাগত ঘটছে। এই সরকারকে তো আমরা ভোট দেইনি। তাদের এই কর্মকা-ের জন্য আমরা তাদের প্রত্যাখ্যান করতে বাধ্য। সেটা নিয়ে কোনও দ্বিমতের প্রয়োজন নেই।’

ক্ষমতাসীনরা দেশের শাসন ব্যবস্থাকে নষ্ট করছে মন্তব্য করেন ড. কামাল বলেন, ভোট হতে দেননি। ২৯-৩০ ডিসেম্বর কেউ ভোট দিয়েছিলেন? আমি একজনও খুঁজে পাচ্ছি না, যিনি ভোট দিয়েছিলেন। আপনারা পেলে তার ফোন নম্বর আমাকে দেবেন। অনেকে আমাকে বলেছেন, ইলেকশন হয়েছে কিনা, তারও তারা জানেন না।’ তিনি আরও বলেন, আজকের জুম্মার দিন, আপনারা যেভাবে কথা শুনছেন এবং শুনে মাথা নাড়াচ্ছেন, আমি বিশ্বাস করি, আপনাদের মধ্যে সেই ঐকমত্য আছে, দেশকে বাঁচাতে হবে।

Related Articles

Back to top button
Close