অর্থ-বাণিজ্যশেয়ারবাজার

লভ্যাংশ নেবে না ডরিন পাওয়ারের পরিচালকরা

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ডরিন পাওয়ারের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৭ শতাংশ নগদ ও ১৩ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে কোম্পানিটির উদ্যোক্তা ও পরিচালকরা লভ্যাংশ হিসেবে শুধু বোনাস শেয়ার নেবেন। আর নগদ লভ্যাংশ শুধু সাধারণ শেয়ারহোল্ডারদের দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

ঘোষিত লভ্যাংশ অনুযায়ী, সাধারণ শেয়ারহোল্ডররা ১০০টি শেয়ারের বিপরীতে নগদ ১৭০ টাকা এবং ১৩টি সাধারণ শেয়ার পাবেন। আর উদ্যোক্তা ও পরিচালকরা ১০০টি শেয়ারের বিপরীতে লভ্যাংশ হিসেবে শুধু ১৩টি শেয়ার পাবেন।

লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১২ ডিসেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ অক্টোবর।

সমাপ্ত হিসাব বছরটিতে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৭ টাকা ৯১ পয়সা। আর ২০১৯ সালের জুন শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪৪ টাকা ১৯ পয়সা।

Tags

Related Articles

Back to top button
Close