ব্রেকিং নিউজ

সৌদির বিদ্যুৎ স্থাপনায় ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনারা সৌদি আরবের জিজান প্রদেশের একটি বিদ্যুত স্থাপনায় ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে। ইয়েমেনের ওপর সৌদি আরব প্রতিদিন যে অপরাধযজ্ঞ চালাচ্ছে তার জবাবে এ হামলা করেছে ইয়েমেনি সেনারা।

ইয়েমেনি সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ির বরাত দিয়ে আল-মাসিরা টেলিভিশন জানিয়েছে, বুধবার রাতে এ হামলা হয় এবং ক্ষেপণাস্ত্রটি আল-শুকাইক বিদ্যুত স্থাপনায় আঘাত হানে। তিনি বলেন, ইয়েমেনের ওপর অব্যাহত অবরোধ ও সৌদি নেতৃত্বাধীন আগ্রাসনের জবাবে এ হামলা হয়েছে।

জেনারেল সারিয়ি বলেন, “সৌদি আরবের জন্য আরো নানারকম বিস্ময় অপেক্ষা করছে। সৌদি সরকার যদি আগ্রাসন অব্যাহত রাখ তাহলে আল্লাহর ইচ্ছায় আমরা সে দেশের আরো স্পর্শকাতর স্থাপনায় হামলা চালাব।”

ইয়েমেনের হুথি যোদ্ধা ও তাদের প্রতি অনুগত সেনারা সাম্প্রতিক সপ্তাহগুলোতে সৌদি আরবের গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা জোরাদার করেছে।

এদিকে, ইয়েমেনি সেনারা নাজরান এলাকায় গতকাল সৌদি আরবের একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে। চলতি মাসের পথম দিকে আরো একটি ড্রোন ভূপাতিত করেছিল ইয়েমেনি সেনারা।

সূত্র : পার্সটুডে

Related posts