ব্রেকিং নিউজ

হিজাব নিয়ে আপত্তিকর মন্তব্য করায় রেল মন্ত্রীকে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক :হিজাব সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায় রেল মন্ত্রী এডভোকেট নূরুল ইসলাম সুজনকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। আজ সোমবার রেজিস্ট্রি ডাকে নোটিশটি পাঠান জাতীয় কুরআন শিক্ষা মিশন, বাংলাদেশের সভাপতি লায়ন আলহাজ্ব মোহাম্মদ আবু বকর ছিদ্দিক।

নোটিশে জানানো হয়, গত ৮ মার্চ’১৯ ইং তারিখে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পঞ্চগড় সরকারি মিলনায়তন চত্বরে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রেল মন্ত্রী বলেন যে, “হিজাবের নামে নারীরা নিজেরাই নিজেদের বন্দি করে ফেলছে, বোরকা পড়ে অনেক নারী অপরাধ করছে।” সরকারের একজন দায়িত্বশীল কর্তাব্যক্তি হিসেবে এভাবে হিজাব ও বোরকা নিয়ে আপত্তিকর মন্তব্য মূলত মুসলমানগণের দ্বীনি অনুভুতিতে আঘাত দানের শামিল।

নোটিশে আরো জানানো হয়, পবিত্র কুরআন শরীফের সুরা নিসা এবং অন্যান্যা সুরাতে মহান আল্লাহ পাক ইরশাদ করেন, “তোমরা মহিলাগণ তোমাদের সৌন্দর্য্য প্রকাশ করে বের হয়ো না।” উক্ত আয়াত শরীফের প্রেক্ষিতে হাদীস শরীফে মুসলমান মহিলাদেরকে পর্দা করার জন্য তাগিত দেওয়া হইয়াছে। যারফলে পর্দা করা পুরুষ মহিলা সকলের জন্যই শরীয়তে ফরজ ইবাদত।
রেল মন্ত্রীকে আগামী সাত দিনের মধ্যে তার বক্তব্য প্রত্যাহার করে বিবৃতি প্রকাশ করার জন্য অনুরোধ করা হয়েছে। অন্যথায় দেশের প্রচলিত আইন মোতাবেক যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানানো হয়।

Related posts