স্বাস্থ্য

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে পাবনা মেডিকেল কলেজ বন্ধ ঘোষনা

Image result for পাবনা মেডিকেল কলেজ

আধিপত্য বিস্তার নিয়ে পাবনা মেডিকেল কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ৯ জন আহত হয়েছেন। শুক্রবার ভোরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পাবনা মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

পাবনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রিয়াজুল হক রেজা জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কলেজ সূত্রে জানা যায়, পাবনা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাহফুজ নয়ন মেডিসিন ক্লাব নিয়ন্ত্রণ করেন এবং সাধারণ সম্পাদক অদ্বিতীয়র নিয়ন্ত্রণে রয়েছে রোটারি ক্লাব গ্রুপ। নতুন শিক্ষার্থীদের বরণকে কেন্দ্র করে তাদের মধ্য গতকাল রাত থেকে ক্যাম্পাসে তিন দফায় সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের কমপক্ষে ৯ জন আহত হয়েছেন। আহতরা হলেন- মেডিকেল কলেজের সাবেক সভাপতি আবু তোরাব মিম, বঙ্গবন্ধু হলের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান, উপ যুগ্ম-সম্পাদক জয়দেব কুমার সূত্রধর, সদস্য নির্ঝর, সাগর আহম্মেদসহ ৯জন।

এ বিষয়ে পাবনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রিয়াজুল হক রেজা বলেন, উদ্ভূত পরিস্থিতিতে মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। দুপুর ২টার মধ্যে শিক্ষার্থীদের হোস্টেল ছেড়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে ছাত্ররা ক্যাম্পাসের পরিবেশ ও সুনাম নষ্ট করবে এটা মেনে নেয়া হবে না। যারাই এই ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক জানান, ভোররাত থেকে পাবনা মেডিকেল কলেজের ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে বেশ কয়েকজনকে আহত অবস্থায় পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। ক্যাম্পাসসহ হাসপাতাল চত্বরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Back to top button