রাজনীতি

নির্বাচন হতে হবে আমেরিকার মতো : বাণিজ্যমন্ত্রী

 

বর্তমান সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক করতে আমেরিকার সহযোগিতা চেয়েছে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বাণিজ্যমন্ত্রী বলেছে, ‘আমেরিকার রাষ্ট্রদূত বলেছে, তারা ও যুক্তরাজ্য অংশগ্রহণমূলক নির্বাচন চায়। আমরাও তাই চাই। সে নির্বাচন হতে হবে আমেরিকার মতো। বারাক ওবামা যেমন ক্ষমতায় থেকে নির্বাচন করেছে, নির্বাচন দিয়েছে। যাদের নিবন্ধন আছে তারা সবাই যেন নির্বাচনে অংশ নেয়, এ বিষয়ে রাষ্ট্রদূতকেও ভূমিকা রাখতে বলেছে বাণিজ্যমন্ত্রী।

আজ (শুক্রবার) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা বলে। স্বাধীনতার ইতিহাসের সঙ্গে এ হলের শিক্ষার্থীদের ভূমিকা স্মরণ করে তোফায়েল আহমেদ।

এদিকে, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছে, বিএনপি রাজাকার পরিহারে নীরব আর দুর্নীতিবাজ রক্ষায় সরব। তাই তাদের কাছ থেকে গণতন্ত্র ও উন্নয়ন আশা করা যায় না। মুখে গণতন্ত্রের কথা বললেও তারা রাজাকার পরিহারে চরম নীরবতা পালন করছে। এই দলকে ক্ষমতার বাইরে রাখাই বাঞ্ছনীয়।

আজ (শুক্রবার) সকালে কুষ্টিয়া দিশা টাওয়ারে কবি ও লেখক জিয়াউর রহমানের তিনটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলে।

এ সময় মিয়ানমার সীমান্তে উত্তেজনার প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেছে, এ বিষয়ে আমরা সতর্ক আছি। মিয়ানমার বিষয় নিয়ে বর্তমান সরকার ও আন্তর্জাতিক অঙ্গন পরিষ্কার অবস্থান নিয়েছে। বাংলাদেশ ও বিশ্ববাসী একদিকে আর মিয়ানমার এখন একঘরে।

এর আগে, কুষ্টিয়ার মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের জনসেবা প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের মা ও অভিভাবক সমাবেশে অংশ নেয় তথ্যমন্ত্রী। এ সময় তথ্যমন্ত্রী বলেছে, খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে কারাগারে আছে। উনি ওখানেই থাক। তার বয়স হয়েছে সেখানেই বিশ্রাম নিক। তিনি দুর্নীতি করেছে তার ফলভোগ করছে। কিন্তু দুর্নীতিবাজ খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে সরব হয়েছে বিএনপি। এ রকম পরিস্থিতি গণতন্ত্রের জন্য বিপজ্জনক। দুর্নীতি করে কেউ পার পাবে না।

তথ্যমন্ত্রী আরও বলেছে, প্রতিবন্ধী শিশুরা সমাজের বোঝা নয়। তাই জঙ্গি সন্ত্রাস বর্জন করে প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুদের বুকে টেনে নিন।

অন্যদিকে, আগামী নির্বাচনে বিএনপির ক্ষমতায় আসা ঠেকাতে সবাইকে সজাগ থাকার আহবান জানিয়েছে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। কামরুল বলেছে, দেশের জনগণ ভোটের মালিক হলেও বিএনপি ক্ষমতায় আসতে বিদেশিদের সঙ্গে দরবার শুরু করেছে। দুর্নীতিবাজরা ক্ষমতায় এলে দেশের প্রগতিশীল ও সংখ্যালঘুদের উপর নির্যাতন নেমে আসবে। তাই তাদের ক্ষমতায় আসতে দেয়া যাবে না।

আজ (শুক্রবার) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ইউনাইটেড পার্টির চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ইমাম ওলামা সমাবেশে খাদ্যমন্ত্রী এসব কথা বলেছে।

এ সময়, উন্নয়নের জন্যে, দেশকে এগিয়ে নেয়ার জন্যে বর্তমান সরকারকে আবারও ক্ষমতায় আনার কথা বলেছে খাদ্যমন্ত্রী।

Back to top button