শিক্ষা

প্রশ্ন ফাঁসে দুই শিক্ষকসহ পাঁচ ছাত্রকে আটক করেছে পুলিশ

নওগাঁয় এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের মূল হোতা দুই শিক্ষকসহ পাঁচ ছাত্রকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা।

শনিবার রাত ১০টা থেকে রবিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত জেলার পত্মীতলা ও ধামইরহাট উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আজ রবিবার দুপূরে নওগাঁ পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

আটককৃকরা হল- আর্শিবাদ কোচিং সেন্টারের শিক্ষক আল নিয়ামত জাহিদ, রেসিডেনশিয়াল কোচিং সেন্টারের শিক্ষক জহিরুল ইসলাম, ছাত্র আল মামুন, জাহিদ হাসান ইমন, মর্তুজা রেজা, প্রভাত কুমার মহন্ত ও আনোয়ার হোসেন। এদের সবাই বাড়ি পত্নীতলা উপজেলায়।

পুলিশ সুপার ইকবাল হোসেন জানায়, চক্রটি দীর্ঘ দিন থেকে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত। তারা ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন ভাবে প্রশ্নপত্র সংগ্রহ করে টাকার বিনিময়ে বিক্রি করে। জেলা গোয়েন্দা সংস্থা (এনএসআই) গোপন তথ্যের ভিত্তিত্বে জেলা গোয়েন্দ পুলিশের সহযোগিতায় পত্নীতলা উপজেলা নজিপুর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় আর্শিবাদ কোচিং সেন্টারে অভিযান চালিয়ে শিক্ষক আল নিয়ামত জাহিদকে আটক করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে বাকিদেরও আটক করা হয়। আটকদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনে মামলার প্রক্রিয়া চলছে।

Back to top button