শিক্ষা

রক্ত দিতে হবে না, শুধু দেশটাকে ভালোবাসুন : শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক: মানসম্মত শিক্ষার জন্য সবাইকে দায়িত্ববান হওয়ার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, ‘রূপকল্প ২০৪১ বাস্তবায়নে আর রক্ত দিতে হবে না, স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধে আমাদের বীর সেনানীরা যেমনটা দিয়েছিলেন। এখন শুধু দেশটাকে একটু ভালোবাসুন। নিজের ওপর অর্পিত দায়িত্বটা ঠিকভাবে পালন করুন।

শুক্রবার (২২ মার্চ) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘সর্বোচ্চ মূল্য, রক্ত দিয়ে অর্জিত আমাদের দেশের এই স্বাধীনতা। ত্রিশ লাখ মানুষ জীবন দিয়েছেন এই স্বাধীনতার জন্য। শহীদরা স্বপ্ন দেখেছিলেন একটি উন্নত ও সমৃদ্ধ জাতির। শেখ হাসিনার সরকার সেই উন্নত দেশ গড়ার লক্ষ্যে রুপকল্প ২০৪১ বাস্তবায়নে কাজ করছে। দেশের প্রায় সব সেক্টরে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। যদি আমরা আমাদের সন্তানদের মানসম্মত শিক্ষা না দিতে পারি, আমাদের সব উন্নয়নই ব্যর্থ হয়ে যাবে। এ বিষয়ে শিক্ষকদের ভূমিকাই মুখ্য। ’

শিক্ষামন্ত্রী শিক্ষকদের উদ্দেশে আরও বলেন, ‘অনেক সময় লক্ষ করা যায়, শিক্ষার্থীরা প্রাইভেট না পড়লে অথবা কোচিং না করলে ফেল করিয়ে দেন শিক্ষকরা, যা খুবই অনৈতিক। আমাদের এই সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে।

কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি চৌধুরী খালেকুজ্জামানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ড. শেখ আনোয়ার হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র মো. জাহাঙ্গীর আলমসহ অনেকে।

Back to top button