জাতীয়

রবিবার ভারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী

Image result for ভারত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাপ্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিকস-বিমসটেক লিডারস আউটরিচ সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে আগামী রবিবার (১৬ অক্টোবর) ভারতে যাবেন।
ভারতের দক্ষিণ-পশ্চিম রাজ্য গোয়ায় অনুষ্ঠেয় ১৫ ও ১৬ অক্টোবর দুই দিনব্যাপী ব্রিকস-বিমসটেক লিডারস আউটরিচ সম্মেলনে তিনি উপস্থিত থাকবেন।
সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের একটি ফ্লাইটে রবিবার সকাল ৮টায় ঢাকা ত্যাগ করবেন এবং সকাল ১০টা ৪৫মিনিটে (ভারতীয় সময়) গোয়া পৌঁছাবেন।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রেয়ুট চ্যান-ও-চা, নেপালী প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।
ভারতের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী আলিনা সালদানহা, গোয়া সরকারের সচিব (কোপারেশন) পদ্মা জয়সবাল এবং মুম্বাইয়ে বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার সামিনা নাজ গোয়া নৌ-বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭ অক্টোবর দেশে ফিরবেন।

প্রসঙ্গত, রবিবার ১৬ অক্টোবর ভারত গোয়াতে আয়োজন করেছে বিমসটেক আউটরিচ সামিট। একই সময়ে গোয়াতে চলবে ‘ব্রিকস’ বা ব্রাজিল-রাশিয়া-ইন্ডিয়া-চায়না-সাউথ আফ্রিকার শীর্ষ সম্মেলন। ওই সব দেশের শীর্ষ নেতাদের পাশাপাশি সম্মেলনে থাকবেন শেখ হাসিনাসহ বিমসটেক-এর সরকার প্রধানরাও।

সূত্র: বাসস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button