দেশের সংবাদ

গাছ রেখেই যশোর রোড পুনঃনির্মাণের মত দিয়েছে কমিটি

Image result for যশোর-বেনাপোল আন্তর্জাতিক মহাসড়ক
যশোর-বেনাপোল আন্তর্জাতিক মহাসড়ক, যশোর-খুলনা সড়ক এবং যশোর-ঢাকা সড়কের দূরাবস্থা সরেজমিন পরিদর্শনের লক্ষ্যে একটি সাব-কমিটি গঠন এবং যশোর-বেনাপোল আন্তর্জাতিক মহাসড়কের গাছ রেখে সড়কটি পুনঃনির্মাণের জন্যে মন্ত্রণালয়কে দ্রুত উদ্যোগ গ্রহণের সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে আজ রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত স্থায়ী কমিটির ২৮তম বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, রমেশ চন্দ্র সেন, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মোঃ মনিরুল ইসলাম, লুত্ফুন নেছা এবং নাজিম উদ্দিন আহমেদ বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের অধীন দেশের পশ্চিম ও দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় ৬১টি সেতু নির্মাণের কাজ অত্যন্ত গুরুত্ব সহকারে মনিটরিং করার সুপারিশ করা হয়।
কমিটি মির্জাপুরের মধ্যে দিয়ে পুরাতন ঢাকা-ময়মনসিংহ সংকীর্ণ সড়কটি প্রশস্তসহ ঝুঁকিপূর্ণ সেতু পুনঃনির্মাণ করার জন্যে মন্ত্রণালয়কে দ্রুত উদ্যোগ গ্রহণের সুপারিশ করে।
সেতু বিভাগের অতিরিক্ত সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

Back to top button