আশুগঞ্জে গ্যাস সরবরাহ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১৯ দফা দাবিতে মাবববন্ধন ও বিক্ষোভ

গ্যাস সরবরাহ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১৯ দফা দাবিতে মাবববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানার শ্রমিক-কর্মচারীরা। রোববার সকালে কারখানার প্রধান ফটকের সামনে সেক্টর কর্পোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের ডাকে এ কর্মসূচি পালন করা হয়।

সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত মানববন্ধনে কারখানার সর্বস্তরের শ্রমিক-কর্মচারীরা এ মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে কারখানা প্রধান সড়ক পদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনে গিয়ে ঘেরাও করে।

পরে সমাবেশে আশুগঞ্জ সার কারখানা শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি বাবুল মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখে শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি নাইফুদ্দিন ফারুকী, সহ-সভাপতি তৈমুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহিদুর রহমান, সহ-সাধারণ সম্পাদক শামীম আরিফ, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান।

সমাবেশে বক্তারা বলেছে, ২০১৭ সালের ১৯ এপ্রিল থেকে আশুগঞ্জ সার কারখানার গ্যাস সরবরাহ বন্ধ রেখেছে সরকার। দীর্ঘদিন কারখানা বন্ধ থাকায় শ্রমিকরা ঠিকমতো বোনাস ও লভ্যাংশ পাচ্ছে না। এ কারণে শ্রমিকরা চরম অর্থ সংকটে আছে। এছাড়া সর্বনিম্ন ৮৭৫০ টাকা মুজরি নির্ধারণ করে প্রস্তাবিত জাতীয় মজুরি স্কেল বাস্তবায়নসহ ১৯ দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছে শ্রমিক-কর্মচারীরা। দ্রুত তাদের দাবি মেনে নেওয়া না হলে কর্মবিরতিসহ কঠোর আন্দোলনের হুমকি দিয়েছে শ্রমিকরা।