সমাবেশকে ঘিরে সৃষ্ট যানজটের কারণে দুঃখ প্রকাশ করেছে ওবায়দুল কাদের

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভাকে কেন্দ্র করে সৃষ্ট যানজটের কারণে রাজধানীবাসীর কাছে দুঃখ প্রকাশ করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছে, ‘এই দিনটি সকল বাঙালির সম্পদ। আপনাদের একটু কষ্ট হলেও সহনশীল হওয়ার জন্য অনুরোধ জানাই।’

বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভায় সূচনা বক্তব্যে রাখতে গিয়ে এ কথা বলেছে তিনি। ওবায়দুল কাদের বলেছে, ‘এই দিনটি পরিবর্তন করা যায় না। আমরা আমাদের অন্য জনসভাগুলো ছুটির দিনে শুক্রবার ও শনিবার করেছি।’

রাজধানীর প্রাণকেন্দ্রে এই জনসভাকে কেন্দ্র করে সৃষ্ট যানজটে নগরবাসী ব্যাপক দুর্ভোগে পড়েছেন। সোহরাওয়াদী উদ্যানে উদ্যানের চারদিকের রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। শাহবাগ থেকে মৎস্যভবন, ও দেয়েল চত্বর, বাংলামোটর মোড় থেকে কাকরাইল মসজিদ হয়ে মৎস্যভবন মোড় পর্যন্ত রাস্তা সাধারণ যান চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। এতে মতিঝিলগামী যানবাহনগুলোকে ঘুরে অন্যপথে যেতে হচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের স্মৃতি বিজড়িত ৭ মার্চ উপলক্ষে দেশব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করে আওয়ামী লীগ। এর মধ্যে রয়েছে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের স্মারক হিসেবে ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ার পর এটি ৭ মার্চে আওয়ামী লীগের প্রথম জনসভা।