পার্বত্য চট্রগ্রাম

রাঙামাটিতে উপজাতী সন্ত্রাসী কর্তৃক বাঙ্গালীর উপর হামলা

Image result for পার্বত্য চট্রগ্রাম

পার্বত্যনিউজঃ পার্বত্য চট্টগ্রাম পরিস্থিতি অশান্ত এমন সময় আবারো রাঙামাটিতে উপজাতী সন্ত্রাসী কর্তৃক বাঙ্গালীর উপর হামলা হয়েছে।

কোনো প্রকার উষ্কানী ছাড়াই হাতে থাকা ধারালো দা দিয়ে কুপিয়ে তিনজনকে আহত করেছে দুই চাকমা যুবক। বুধবার দিবাগত রাত পৌনে এগারোটার সময় শহরের ভেদভেদী এলাকায় স্থানীয়দের সামনেই সংগঠিত এই ঘটনায় অটোরিক্সা চালকের সন্তান নুরুল আলম, রবিউল আলম ও খোকন নামে তিন যুবককে হাতে থাকা ধারালো দা দিয়ে কুপিয়ে আহত করা হয়।এই ঘটনায় স্থানীয়রা ধাওয়া করে ঘটনায় জড়িত স্বাগতম চাকমা নামে এক যুবককে দা’সহ হাতে নাতে আটক করে কোতয়ালী থানা পুলিশের নিকট সোপর্দ করেছে।

আটককৃক স্বাগতম চাকমা শহরের সুখী নীলগঞ্জ এলাকার জনৈক রতনজ্যোতি চাকমা ও রেখা চাকমার সন্তান। আহতদের উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসার নিয়ে আসে।হাসপাতালে চিকিৎসাধীন রবিউল আলম জানায়, আমরা তিনজন ভেদভেদী মুসলিম পাড়া এলাকায় হেটে আমাদের নিকটাত্মীয়র বাসায় যাওয়ার সময় রাস্তার পাশ থেকে অতর্কিতভাবে আমাদের উপর হামলা চালিয়ে দা দিয়ে কোপাতে থাকে দুইজন চাকমা যুবক। এসময় আমাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে এক চাকমা যুবক পালিয়ে গেলেও অপরজনকে দা’সহ হাতেনাতে আটক করে। পরে কোতয়ালী থানা পুলিশকে খবর দিয়ে তাদের হাতে তুলে দেওয়াহয়।কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সত্যজিৎ বড়ুয়া জানিয়েছেন, আমরা স্থানীয়দের সহায়তায় একজনকে আটক করে নিয়ে এসেছি। ঘটনার বিস্তারিত জেনে অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন তিনি।এদিকে এই ঘটনার পরপরই রাঙামাটি জেনারেল হাসপাতালে আহতদের দেখতে যান অটোরিক্সা চালক সমিতির নেতৃবৃন্দ।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ বলেন, কোনো প্রকার বিনা উষ্কানীতে রাতের বেলায় অতর্কিতভাবে এই ধরনের হামলা কেন করা হলো এবং কি কারনে কার ইন্ধন রয়েছে এই ঘটনায়,,এই বিষয়গুলো খুঁজে বের করার দরকার।

আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থান নেওয়ারও দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ। অটোরিক্সা চালক সমিতির নেতৃবৃন্দ জানান, সুখী নীল গঞ্জ এলাকার ছেলে হয়ে রাতের বেলায় কি কারনে মুসলিম পাড়া এলাকায় আসলো উক্ত দুই চাকমা যুবক।রাতের বেলায় নিজ এলাকা ছেড়ে অন্য এলাকায় ধারালো দা’ নিয়ে হামলার ঘটনাটি পূর্ব পরিকল্পিত হামলা কিনা সেটিও খুঁজে বের করার দাবি জানিয়েছেন তারা।

Back to top button