দেশের সংবাদ

নেপালের বিমান দুর্ঘটনায় বাংলাদেশি ২৩ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর

নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে ২৩ জন বাংলাদেশী নাগরিকের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আজ (সোমবার) বিকাল ৫টায় মরদেহের কফিন রাজধানীতে আর্মি স্টেডিয়ামে নেয়া হয়। সেখানে জানাজা পরিচালনা করেন সেনা বাহিনীর কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা মো. মাহমুদুল হক। জানাজায় হাজরো মানুষ জড়ো হয়। জানাজা শেষে মরদেহের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। স্টেডিয়ামে এ সময় স্বজনেরা কান্নায় ভেঙে পড়ে। বিকাল ৫টা ৫০ মিনিটের দিকে মরদেহগুলো হস্তান্তর শেষ হয়।

দুর্ঘটনায় স্ত্রী- ও একমাত্র শিশু সন্তান সহ নিহত রফিক জামান- এর পারিবারিক বন্ধু আব্দুল্লাহ আল মোহন রেডিও তেহরানকে জানায়, স্বজন হারানোদের নিকটজনেরা তিনটে লাস গ্রহন করে তাদের সুক্রাবাদ বাসায় নিয়ে আসে এবং রাতে নোয়াখালী নিয়ে যায়। সেখানে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে ।

এর আগে সোমবার বিকেল ৩টা ৫৫ মিনিটে ২৩ জনের কফিনবদ্ধ মরদেহগুলো নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বাংলাদেশ বিমানবাহিনীর একটি বিশেষ বিমান। বিমানবন্দরে মরদেহ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করে সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার সঙ্গে ছিল বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী শাহজাহান কামাল।

উল্লেখ্য, গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়। ওই উড়োজাহাজে চার ক্রুসহ ৭১ জন আরোহী ছিল। এ ঘটনায় নিহত হয় ৫১ জন।

Back to top button