শিক্ষা

শিক্ষকদের দাবি : সপ্তাহে দু’দিন বন্ধ জাবি

2016_04_09_16_05_23_QqGxt19dA5SVBnNIBgThkhdqd44Wyb_original

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সপ্তাহে দু’দিন সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ রাখার দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শনিবার (০৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে অনুষ্ঠিত সমিতির সাধারণ সভায় এ দাবি জানানো হয়।

সভায় সমিতির সভাপতি অজিত কুমার মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদের সঞ্চালনায় শিক্ষকরা বিভিন্ন বিষয়ে বক্তব্য প্রদান করেন। এসময় সর্বসম্মতিক্রমে তারা বৃহস্পতি, শুক্র এবং শনিবারের মধ্যে যেকোন দু’দিন সকল একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রম বন্ধ রাখার দাবি জানান।

এসময় বিভিন্ন বিভাগে চলমান ইভিনিং প্রোগ্রাম হতে প্রাপ্ত অর্থ ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নীতি অনুসরণ করার পাশাপাশি এই অর্থ শিক্ষকদের গবেষণা, অফিস ও শিক্ষা সহায়ক অবকঠামো উন্নয়নে ব্যয় করার কথা সভায় উল্লেখ করা হয়।

এছাড়া সভায় বিভিন্ন মেয়াদোত্তীর্ণ ডীন, একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট নির্বাচনের তারিখ ঘোষণা, গৃহ নির্মাণ ঋণের সুদের হার ৭ শতাংশে কমিয়ে আনা, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকের টেলিফোন সুবিধা নিশ্চিতকরণ, অস্থায়ী শিক্ষকদের দ্রুত স্থায়ীকরণ, শিক্ষক নিয়োগের সিলেকশন বোর্ডে ডীনদের অন্তর্ভুক্তকরণ, শিক্ষকদের সমন্বিত ভাড়া নির্ধারণ এবং প্রশাসনিক দায়িত্বপালনকারী শিক্ষকদের ভাড়ামুক্ত বাড়ির আওতায় আনার বিষয়েও সুপারিশ করা হয়েছে।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অজিত কুমার মজুমদার বাংলামেইলকে বলেন, ‘সমিতির সাধারণ সভায় গৃহিত সিদ্ধান্তগুলো বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সুপারিশ করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button