আন্তর্জাতিক

আরবদের বিক্ষোভ ইসরাইলের অস্তিত্বের জন্য হুমকি: নেতানিয়াহু

ইসরাঈল এর ছবির ফলাফল

দখলদার ইসরাইলের পার্লামেন্টে অধিকৃত ফিলিস্তিনকে ইহুদি জাতির রাষ্ট্র হিসেবে ঘোষণা দেয়ার আইনের বিরুদ্ধে তেল আবিব শহরে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে ফিলিস্তিনি পতাকা প্রদর্শন করায় তা ইসলাইলের অস্তিত্বের হুমকি বলে মন্তব্য করেছেন বেনিয়ামিন নেতানিয়াহু।

সম্প্রতি পার্লামেন্টে পাস হওয়া আইনে ইসরাইলে বসবাসরত আরব নাগরিকদের সম অধিকার কেড়ে নেয়ায় এই বর্ণবাদী আইনের বিরুদ্ধে হাজার হাজার আরব গত শনিবার তেল আবিবে ফিলিস্তিনি পতাকা উড়িয়ে বিক্ষোভ করেন।

এ প্রসঙ্গে যুদ্ধবাজ প্রধানমন্ত্রী নেতানিয়াহু গতকাল (রোববার) এক মন্ত্রীপরিষদের বৈঠকে বলেন, “গত শনিবার তেল আবিবে যে মিছিল হয়েছে তা ইসরাইলের অস্তিত্বের জন্য মারাত্মক হুমকি এবং এর ফলে ইহুদি রাষ্ট্র গঠনে আইনের প্রয়োজনীয়তা আরো বেড়ে গেছে।”

নেতানিয়াহু বলেন, “আমরা তেল আবিবের কেন্দ্রে ফিলিস্তিন মুক্তি সংস্থা বা পিএলও’র পতাকা উড়তে দেখেছি। তাও তেল আবিবের একেবারে কেন্দ্রে! আমরা তাদের আরবি ভাষার স্লোগান শুনেছি যেখানে যেকোনো কিছুর বিনিময়ে ফিলিস্তিনকে মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে!”

দখলদার ইসরাইলের পার্লামেন্ট ‘নেসেট’ গত ১৯ জুলাই গোটা অধিকৃত ফিলিস্তিনকে ইহুদি জাতির রাষ্ট্র বলে ঘোষণা দিয়ে এ ঘোষণাকে আইন হিসেবে অনুমোদন করে। চরম বর্ণবাদী এ আইন অনুযায়ী গোটা ফিলিস্তিন কেবল ইহুদিবাদীদের দেশ হওয়ায় সেখানে আরব ফিলিস্তিনিদের কোনো নাগরিক ও মানবিক-অধিকার থাকবে না।#

Back to top button