ছাত্রীর মায়ের সাথে পরকীয়া সম্পর্ক হিন্দু প্রধান শিক্ষকের,তদন্ত কমিটি গঠন

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার জয়মন্টপ উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীর মায়ের সাথে স্কুলের প্রধান শিক্ষক বাবু রাধেশ্যাম সাহার অনৈতিক সম্পর্কের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হামিদুর রহমানকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে উপজেলা নির্বাহী অফিসারের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে। এদিকে স্কুলের শিক্ষার্থীরা প্রধান শিক্ষক বাবু রাধেশ্যাম সাহার অপসারণ ও শাস্তির দাবিতে গতকাল রবিবার ক্লাস বর্জন করে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে।

জয়মন্টপ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিযোগ, স্কুলের সপ্তম শ্রেণির এক ছাত্রীর মায়ের সাথে দীর্ঘ দিন ধরে পরকীয়া প্রেম করে আসছে প্রধান শিক্ষক বাবু রাধেশ্যাম সাহা। ওই শিক্ষার্থীর বাবা দীর্ঘদিন ধরে প্রবাসে থাকেন। এই সুযোগে তাদের মধ্যে অনৈতিক সম্পর্ক গড়ে ওঠে।

স্কুলের ছাত্র মো. রবিন, জহুরুল ইসলাম ও ফারজানা জানান, এ ঘটনা ছাড়াও প্রধান শিক্ষক রাধেশ্যাম সাহা বিভিন্ন সময় স্কুলের একাধিক ছাত্রীকে যৌন হয়রানি ও শারীরিক নির্যাতন করেছেন। ক্লাসে নিতে এসে নানা অজুহাতে মেয়েদের শরীরের স্পর্শকাতর জায়গায় হাত দেন। এসব ঘটনার প্রতিবাদ ও প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে গত রবিবার সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করা হয়। স্কুল পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও প্রশাসনের পক্ষ থেকে প্রধান শিক্ষক রাধেশ্যাম সাহার ব্যাপরে প্রয়োজীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচী প্রত্যাহার করে নেওয়া হয়।

তদন্ত কমিটির প্রধান সহকারী কমিশনার (ভূমি) হামিদুর রহমান জানান, সোমবার তদন্ত কমিটির সদস্যদের নিয়ে বেঠক করা হয়। বৈঠকে তদন্তের কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। এখন তথ্য উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার মো. যোবায়েরের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. যোবায়ের জানান, তদন্ত প্রতিবেদন হাতে না পাওয়া পর্যন্ত প্রধান শিক্ষক বাবু রাধেশ্যাম সাহার ব্যাপারে কোনো মন্তব্য করা ঠিক হবে না। তদন্তে দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।