জাতীয়

উন্নত দেশে পরিণত করতে দেশ পরিচালনায় আওয়ামী লীগকে রাখতে হবে : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছে, ‘শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন ২০৪১ এর মধ্যে আমরা উন্নত দেশে পরিণত হব। ইনশা আল্লাহ, তার আগেই আমরা উন্নত বা অন্যতম ধনী দেশ হতে সক্ষম হব। কিন্তু শর্ত একটি। শর্ত হচ্ছে, দেশ পরিচালনার নেতৃত্ব অবশ্যই আওয়ামী লীগকে রাখতে হবে।

আজ শনিবার দুপুরে ঝালকাঠির নবগ্রাম মডেল হাইস্কুল মাঠে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলে।

শিল্পমন্ত্রী বলেছে, ‘এই যে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নেতৃত্ব আছে, তার কর্মদক্ষতার মধ্য দিয়ে, তাঁর রাষ্ট্র পরিচালনার দক্ষতার মধ্য দিয়ে এখানে তিনি দেশকে আনতে সক্ষম হয়েছে। মাত্র ১০টি বছর তিনি সময় পেয়েছে। এই ১০ বছরের ভেতরে আজকে বিশ্বে বাংলাদেশ একটি মর্যাদাপূর্ন দেশ। বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশে পদার্পণ করতে সক্ষম হয়েছে।’

এ সময় মন্ত্রী বলে, ‘শেখ হাসিনা ঘোষণা দিয়েছে, ২০২১ সালের মধ্যে আমরা মধ্যম আয়ের দেশে পদার্পণ করব। কিন্তু তার আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পদার্পণ করবে।’

একটি সরকারের ধারাবাহিকতার প্রয়োজন জানিয়ে শিল্পমন্ত্রী বলে, ‘সারা দুনিয়া জানত বাংলাদেশ একটি গরিব দেশ। সারা দুনিয়া জানত, বাংলাদেশে ঝড়- ঝঞ্জা ও দুর্ভিক্ষ লেগে থাকে। আজকে সেই অবস্থা নেই।’ এ সময় শিল্পমন্ত্রী আরো বলে, দশ বছরেই বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশে পদার্পণ করতে সক্ষম হয়েছে। এমনকি পদ্মাসেতু বাংলাদেশ নিজের টাকায় করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করে নবগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাঞ্চন আলী মিয়া। এতে বক্তব্য দেয় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, যুগ্ম সম্পাদক সুলতান হোসেন খান ও সাংগঠনিক সম্পাদক মজিবুল হক আকন্দ।

Back to top button