রাজনীতি

গৃহহীনদের জন্য অন্তত একটা টিনের ঘর হলেও করে দিব : প্রধানমন্ত্রী

কেউ কুঁড়েঘরে থাকবে না বলে জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছে, ‘বাংলাদেশের কেউ গৃহহীন থাকবে না। কেউ কুড়ে ঘরেও থাকবে না। অন্ততপক্ষে আমরা একটি টিনের ঘর হলেও করে দেব।’

শনিবার (০৩ মার্চ) বিকেলে খুলনা সার্কিট হাউস মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলে।

শেখ হাসিনা বলেছে, একটা সুখবর দিতে চাই। ভোলায় অনেক গ্যাস পাওয়া গেছে। আমরা সে গ্যাস উত্তোলন করে পাইপলাইন দিয়ে ভোলা থেকে বরিশাল ও খুলনায় নেয়ার ব্যবস্থা করে দিচ্ছি।

তিনি আরও বলেছে, খুলনার উন্নয়নের দায়িত্ব নিয়েছিলাম। আজকে ১০০টি প্রকল্পের মধ্যে ৪৮টি উদ্বোধন ও ৫২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে দিয়েছি। আমরা যা ওয়াদা দিয়েছিলাম তার বাইরে যে সমস্ত কাজ করলে জনগণের কল্যাণ হয় সেগুলোও করেছি। আমাদের লক্ষ্য উন্নয়ন। বিএনপি ক্ষমতায় থাকার সময় মংলাবন্দর বন্ধ করে দিয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে তা চালু করে দিয়েছে।

শেখ হাসিনা বলেছে, আমাদের লক্ষ্য উন্নয়ন। খুলনাসহ সারাদেশের অর্থনৈতিক অঞ্চল করে দিয়েছি। চিংড়ি চাষ হয় এখানে, এজন্য চিংড়ি গবেষণাগার তৈরি করে দিয়েছি।

তিনি বলেছে, আর বিএনপি সব কারখানা বন্ধ করে দেয়। ব্যস্ত থাকে হত্যাকাণ্ডে। এসময় তিনি বিএনপির সময়ে নিহত দলীয় নেতাদের নাম উল্লেখ করে। ২০০৩ সালে খুলনায় বোমা হামলার কথাও উল্লেখ করে তিনি। খুলনা ছিল সন্ত্রাসের অভয়ারণ্য। আজকের খুলনা শান্তির নগরী।

প্রধানমন্ত্রী বলেছে, একটি বাড়ি একটি খামার প্রকল্প করে দিয়েছি। একটা মানুষও গৃহহীন থাকবে না। বঙ্গবন্ধুর আদর্শ গ্রাম বাস্তবায়ন করছি। কেউ কুড়ে ঘরে থাকবে না, অন্ততপক্ষে একটা টিনের ঘর হলেও আমরা করে দেব, সে ব্যবস্থা নিচ্ছি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, মৎস্য ও পানিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ, আইইবির প্রাক্তন প্রেসিডেন্ট অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী উপস্থিত ছিল।

Back to top button