ব্রেকিং নিউজ

নিউ ইয়র্কে দুই ঈদের দিন ছুটি দাবি বাংলাদেশিদের

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্য প্রশাসনের কাছে দুই ঈদের দিন ছুটি দাবি করেছেন সেখানে বসবাসরত কিছুসংখ্যক বাংলাদেশি।

স্থানীয় সময় মঙ্গলবার নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের রাজধানী আলবেনিতে ‘বাংলাদেশি আমেরিকান অ্যাডভোকেসি গ্রুপ’ (বিএএজি) এর ব্যানারে এ উপলক্ষে অঙ্গরাজ্য সংসদের উভয় কক্ষের নীতি-নির্ধারকসহ রাজ্য পরিচালনা কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে তারা।

বাংলাদেশিদের অন্যান্য দাবির মধ্যে রয়েছে- নিউ ইয়র্কের সব গণশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ‘হালাল খাদ্য’ সরবরাহ, শৈশবে মা-বাবার সঙ্গে যুক্তরাষ্ট্রে আসার পর এখন পর্যন্ত যারা বৈধ অভিবাসন পায়নি সে সব তরুণ-তরুণীদের নিরাপদে বসবাস ও কাজের সুযোগ দিতে ‘ড্রিম অ্যাক্ট’ তৈরি, তাদের উচ্চ শিক্ষার্থে বৃত্তি দেওয়া, ধর্মীয় পোশাকের সুরক্ষা ও ট্যাক্সি চালকদের নিরাপত্তায় আইন তৈরি ইত্যাদি।

বাংলাদেশি আমেরিকান অ্যাডভোকেসি গ্রুপের সাধারণ সম্পাদক মোহাম্মদ জয়নাল আবেদীন জানায়, অঙ্গরাজ্য সিনেটর ডেমোক্র্যাট অ্যান্থনি আভেলা জুনিয়র ও অ্যাসেম্বলিম্যান ডেভিড ওয়েপ্রিন ঈদের দুদিন ছুটি, ধর্মীয় পোশাকের বৈষম্যবিরোধী বিধি ও ড্রিম অ্যাক্ট বিল ইতোমধ্যে অঙ্গরাজ্য পার্লামেন্টে উত্থাপন করেছে।

এছাড়া উচ্চশিক্ষায় বৃত্তি দেওয়ার বিধি তৈরিতে সিনেটর হোযে প্যারাল্টা ও অ্যাসেম্বলিম্যান ফ্রান্সিসকো ময়া দুটি বিল উঠিয়েছেন বলে জানায় তিনি।
বাংলাদেশি আমেরিকান অ্যাডভোকেসি গ্রুপ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান কামাল ভূইয়া ও কোষাধ্যক্ষ মোহাম্মদ রহমান এসব তদ্বিরের সমন্বয় করছেন বলে জানায় জয়নাল আবেদীন।

Spread the love

Related posts