রাজনীতি

সরকার বিচারকদের বিচার করার অধিকার কেড়ে নিয়েছে : মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছে, সরকার বিচার বিভাগকে ধ্বংস করে দিয়েছে। বিচারকদের মুক্ত মনে বিচার করার অধিকার কেড়ে নিয়েছে। এসকে সিনহাকে সরানোর পর গোটা বিচার ব্যবস্থাকে সরকার নিয়ন্ত্রণ করছে।

তিনি বলেছে, বর্তমান সরকারের কোনো নৈতিকতা নেই। তারা একমুখে বলে বিএনপি নির্বাচনে আসুক। ওই মুখেই আমাদের নেতাকর্মীদের গ্রেফতারের নির্দেশ দেন। তারা কখনোই চায় না বিএনপি নির্বাচনে আসুক। আওয়ামী লীগ প্রতারণার ক্ষেত্রে চ্যাম্পিয়ন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত করার প্রতিবাদে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করে। ‘নাগরিক প্রতিবাদ সভা’নামের একটি সংগঠন এই আলোচনা সভার আয়োজক।

মওদুদ বলেছে, একাদশ জাতীয় নির্বাচন নিয়ে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করছে। সরকার যত দল গঠন করেই বিরোধী দল বানাক না কেন, বিএনপিই তাদের প্রধান প্রতিপক্ষ। এজন্যই তারা আমাদের হাত-পা বেঁধে নির্বাচনী মাঠে সাঁতার কাটতে বলছে। শেখ হাসিনা জনগণের টাকায় প্রধানমন্ত্রী হিসেবে কখনোই নির্বাচনী প্রচারণা চালাতে পারেন না। যদি প্রচারণা চালাতেই হয় তাহলে আওয়ামী লীগ সভাপতি হিসেবে তার প্রচারণা চালানো উচিৎ। বিরোধী দলকেও সুযোগ দিতে হবে। একতরফা প্রচারণা জনগণ কখনোই মেনে নেবে না।

নির্বাচন কমিশনের কঠোর সমালোচনা করে মওদুদ বলেছে, এই নির্বাচন কমিশনের কোমরে কোনও জোর নেই। তাদের ন্যূনতম সাহস নেই। একটি দল সরকারি খরচে বিভিন্ন জায়গায় গিয়ে প্রচারণা করে, আর এই কমিশনের কিছুই করার থাকে না।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের সভাপতি আমির হোসেন বাদশা, বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাছের মো. রহমাতুল্লাহ প্রমুখ।

Back to top button