চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিভিন্ন দেশের কুটনীতিকদের ব্রিফ করেছে আওয়ামী লীগ

Image result for লীগ

বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ঢাকায় দায়িত্বরত বিভিন্ন দেশের কুটনীতিকদের ব্রিফ করেছে আওয়ামী লীগ।

সোমবার রাজধানীর গুলশানের একটি হোটেলে আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপ-কমিটির পক্ষ থেকে এই ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

এ সময় বিভিন্ন দেশের অর্ধশতাধিক রাষ্ট্রদূত ও হাইকমিশনার উপস্থিত ছিলেন।

ব্রিফিংয়ে ক্ষমতাসীন দলের পক্ষ থেকে বিদেশি কূটনীতিকদের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনে চলমান বাংলাদেশের অভূতপূর্ব আর্থ-সামাজিক উন্নয়নের চিত্র তুলে ধরা হয়।

সেই সঙ্গে বিএনপি-জামায়াতের নাশকতা, সন্ত্রাস ও নৈরাজ্যের পাশাপাশি নেতাদের অপরাধ ও অপকর্ম এবং তাদের সহযোগী জামায়াতে ইসলামের কর্মকাণ্ড নিয়েও আলোকপাত করা হয়।

আওয়ামী লীগের পক্ষে দলের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, আন্তর্জাতিক উপ-কমিটির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্মেদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম কূটনীতিকদের সামনে এসব তথ্য তুলে ধরেন।

এছাড়া রাজী মোহাম্মদ ফখরুল এমপি, ডা. হাবিবে মিল্লাত এমপি, ব্যারিস্টার শাহ আলী ফরহাদ ও ফাইয়াজুল হক রাজুসহ উপ-কমিটির সদস্যরাও উপস্থিত ছিলেন ব্রিফিংয়ে।

পরে আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দলের নবগঠিত আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপ-কমিটির সঙ্গে কূটনীতিকদের পরিচয় করিয়ে দেওয়ার পাশাপাশি গণতন্ত্র ও নির্বাচনসহ চলমান রাজনৈতিক পরিস্থিতি, আইনশৃঙ্খলা ও মানবাধিকার পরিস্থিতি, আন্তর্জাতিক সম্পর্ক এবং রোহিঙ্গা সঙ্কট নিয়ে আলোচনার জন্যই এই ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছিল।

এ সময় আওয়ামী লীগের এই ব্রিফিং থেকে রোহিঙ্গা সঙ্কটের সমাধানে এবং নিপীড়িত এই জনগোষ্ঠীর সদস্যরা যাতে নিরাপদে ও সসম্মানে মিয়ানমারে নিজেদের বাড়িঘরে ফিরতে পারে- তা নিশ্চিত করতে রাশিয়া, চীন ও ভারতকে আরও সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানানো হয়।

Spread the love

Related posts