ব্রেকিং নিউজ

ঢাকাসহ সারা দেশে আরও কয়েক দিন বৃষ্টি হবে

মৌসুমি বায়ুর প্রভাবে ঢাকাসহ সারা দেশে আরও কয়েক দিন বৃষ্টি হবে। মঙ্গলবার বেলা ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ঢাকায় ৫২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগের ২৪ ঘণ্টায় ৫৫ মিলিমিটার বৃষ্টিপাত হয় বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক যুগান্তরকে বলেন, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় দেশের সর্বত্র বৃষ্টি হচ্ছে। আগামী ২-৩ দিন থেমে থেমে বর্ষণ অব্যাহত থাকবে।

দুপুর ১টা থেকে পরবর্তী ছয় ঘণ্টার পূর্বাভাসে আকাশ মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকার পাশাপাশি মাঝারি থেকে ভারী বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকার সঙ্গে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার বিকাল ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় রাজধানীতে ৭৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল ৫৫ মিলিমিটার।

আবহাওয়া অফিস আরও জানায়, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় থাকার পাশাপাশি সেটি উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে বলে জানিয়েছে।

Spread the love

Related posts