প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন বিশ্ববিদ্যালয়ের ১৬৩ শিক্ষার্থী

দেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ে নিজ অনুষদে সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনের স্বীকৃতিস্বরূপ ১৬৩ কৃতী শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করা হয়েছে।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃতী শিক্ষার্থীদের হাতে পদক তুলে দেন।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। খবর ইউএনবির।

এর আগে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউজিসি সদস্য অধ্যাপক দিল আফরোজা বেগম।

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ দেয়ার জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

এ সময় বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, জাতীয় অধ্যাপক, ইউজিসির সাবেক চেয়ারম্যান, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, ইউজিসি সদস্য, সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য, শিক্ষাবিদ, প্রধানমন্ত্রীর দফতর ও ইউজিসির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের বাবা-মা ও অভিভাবকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Spread the love

Related posts