ব্রেকিং নিউজ

৫৭ ধারা এখন ডেড, এ ধারায় আর মামলা হবে না: মোস্তাফা জব্বার

Image result for ৫৭ ধারা

টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ৫৭ ধারা বলে আর কিছু থাকবে না। এটি ডেড হয়ে যাবে। সংসদীয় কমিটিতে নতুন ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট প্রায় চূড়ান্ত করা হয়েছে, যা সংসদের আগামী অধিবেশনে পাস হবে।

তিনি আরও বলেন, ৫৭ ধারায় যেসব মামলা হয়েছে, তার বেশিরভাগই আইনের অপপ্রয়োগ। নতুন ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে সে সুযোগ থাকবে না। কারণ আইনে একটি কমিশন গঠনের কথা বলা হয়েছে। ওই কমিশনের অনুমোদন ছাড়া এ আইনে কেউ মামলা করতে পারবেন না।

সচিবালয়ের মন্ত্রিসভার সভাকক্ষে বৃহস্পতিবার জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় ও শেষ দিনের দ্বিতীয় অধিবেশনে মন্ত্রী এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব শফিউল আলম।

মোস্তাফা জব্বার বলেন, আমরা ডিজিটাল ও সাইবার ক্রাইম বন্ধ করতে চাই। মতপ্রকাশের স্বাধীনতা হরণ করা আমাদের উদ্দেশ্য নয়। বর্তমানে ৫৭ ধারায় যে মামলাগুলো আছে, সেগুলো বিদ্যমান আইনি প্রক্রিয়ায় নিষ্পত্তি হবে। সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মোস্তাফা জব্বার বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ করতে চায়। সেটি শুধু ঢাকাকেন্দ্রিক নয়, রাজধানী থেকে শুরু করে ইউনিয়ন এবং গ্রামপর্যায় পর্যন্ত ডিজিটাল হবে। সে ক্ষেত্রে ডিসিদের সহযোগিতা প্রয়োজন।

Spread the love

Related posts