আন্তর্জাতিক

আমেরিকায় হানাদার ইসরাইল, সৌদি আরব ও আমিরাতের বৈঠকের

Image result for ইসরাইল, সৌদি আরব পতাকা

ইয়েমেনের জনপ্রিয় সংগঠন হুথি আনসারুল্লাহর মুখপাত্র মুহাম্মাদ আব্দুস সালাম বলেছেন, আমেরিকার নিউ ইয়র্কে ইহুদিবাদী ইসরাইলকে নিয়ে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত ইরানবিরোধী যে বৈঠক করেছে, তা সব মুসলমানের জন্য লজ্জা। ইরানের বিরুদ্ধে দখলদার ইসরাইল, সৌদি আরব ও আমিরাতের বৈঠকের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে এক টুইটে তিনি এ কথা বলেন।

আব্দুস সালাম আরও বলেছেন, নিউ ইয়র্কে অনুষ্ঠিত ওই বৈঠক প্রমাণ করে ফিলিস্তিন ইস্যুকে মানুষের মন থেকে মুছে ফেলতে মুসলমানদের শত্রু ইসরাইলের সঙ্গে সহযোগিতা করছে ওই দুই মুসলিম দেশ। এই বৈঠক তাদের মধ্যে সমন্বয় ও সহযোগিতার বিষয়টি স্পষ্ট করেছে।

তিনি বলেন, সৌদি ও আমিরাতি পদক্ষেপে মধ্যপ্রাচ্যের মানুষ খুশি হতে পারে না। মুসলিম উম্মাহকে রক্ষায় ইয়েমেন ফ্রন্ট লাইনে রয়েছে এবং সব সময় ফিলিস্তিনিদের পাশে থাকবে।

এর আগে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, কয়েকটি আরব দেশ, দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক জোরদার করে চলেছে।

২০১৫ সালের মার্চ থেকে সংযুক্ত আরব আমিরাত, আমেরিকা ও ইসরাইলের সহযোগিতায় মুসলিম দেশ ইয়েমেনে আগ্রাসন চালিয়ে আসছে সৌদি আরব। সৌদি নেতৃত্বাধীন আগ্রাসনে এ পর্যন্ত হাজার হাজার মানুষ প্রাণ হারিয়েছে।

Back to top button