ব্রেকিং নিউজ

ভোটকেন্দ্রে যেয়ে নির্বিঘ্নে ভোট দিতে র‍্যাবের ডিজির আহবান

সম্পর্কিত ছবি

র‍্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‍্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ ভোটারদের উদ্দেশ্যে বলেছেন, আর মাত্র একদিন পর একাদশ জাতীয় সংসদ নির্বাচন।

আপনারা সবাই ভোটকেন্দ্রে যাবেন, নির্বিঘ্নে ভোট দেবেন। সুচিন্তিত মতামত প্রয়োগ করবেন। আপনার পছন্দের প্রার্থীকে দেশ পরিচালনার জন্য নির্বাচিত করবেন। যাতে করে আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারি।

আজ (শুক্রবার) দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুরসিঙ্গিয়া শাহপাড়ায় অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত মটা সাহার বাড়ি পুনর্নির্মাণের চাবি হস্তান্তর শেষে এ কথা বলেন তিনি। গত ২২ ডিসেম্বর রাতে এ বাড়িটিতে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

র‍্যাব মহাপরিচালক বলেন, নির্বাচন এলেই এক শ্রেণির মানুষ সাম্প্রদায়িক সহিংসতা চালায়। এটা খুবই দুঃখজনক। যারা এ কাজ করে তারা জাতির জন্য কলঙ্ক। আসন্ন নির্বাচনকে শান্তিপূর্ণ ও সুষ্ঠু করার জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। ভোটের দিন যদি কেউ শান্তি বিঘ্নিত করে তাদের কঠোর হাতে দমন করা হবে।

এদিকে, আসন্ন নির্বাচন সুষ্ঠু ও সংঘাতমুক্ত করতে রাজধানীতে পুলিশের ৪টি কন্ট্রোল রুম থাকবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, নির্বাচনে যেকোনো পরিস্থিতি মোকাবেলা করতে পুলিশ বাহিনী প্রস্তুত আছে। নির্বাচনকে ঘিরে কোনো অপশক্তি যদি গোলযোগ সৃষ্টি করার চেষ্টা করে, তাহলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া পুলিশ কাউকে গ্রেফতার করছে না, বিরোধীপক্ষ কোনো তথ্য ছাড়াই পুলিশের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলছে।

আজ (শুক্রবার) রাজধানীর কাকরাইলে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল ভোটকেন্দ্র পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার জানান, ভোটারদের নিরাপদে কেন্দ্রে যাওয়া ও বাসায় ফেরা নিশ্চিত করা হবে। আর ভোটের মাঠ সংঘাতমুক্ত রাখতে সকল অপতৎপরতা কঠোর হস্তে দমন করা হবে।

তিনি আরও জানান, নির্বাচন আনন্দমুখর করতে সুদৃঢ় নিরাপত্তা বলয়ের অংশ হিসেবে নগরীজুড়ে চারটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় সোয়াট এবং বোম্ব ডিসপোজাল ইউনিটও প্রস্তুত থাকবে। সুস্পষ্ট নিরাপত্তাজনিত কোনো হুমকি না থাকলেও অতীত অভিজ্ঞতার আলোকে নিরাপত্তা ছক সাজানো হয়েছে বলেও জানান তিনি।

Spread the love

Related posts