ব্রেকিং নিউজ

১০১৯ সালের সিলেবাস অনুযায়ী এসএসসি পরীক্ষা?

নিজস্ব প্রতিবেদক:১০১৯ সালের সিলেবাস অনুযায়ী ২০১৯ সালের প্রশ্ন তৈরি করা হয়েছে! ছবি: প্রিয়.কম
(প্রিয়.কম) শুরু হয়েছে এসএসসি ও সমমান পরীক্ষা। প্রথম দিনেই পরীক্ষার প্রশ্নে ত্রুটি দেখা গেছে। এদিন ‘বাংলা’ বিষয়ে পরীক্ষা হয়েছে। বহুনির্বাচনী পরীক্ষার ‘ক’ সেটের প্রশ্নে লেখা ছিল, ‘১০১৯ সালের সিলেবাস অনুযায়ী’।২ ফেব্রুয়ারি, শনিবার সকাল ১০টায় বাংলা প্রথমপত্র বিষয়ে পরীক্ষা শুরু হয়।

ঢাকা শিক্ষা বোর্ডে ত্রুটিপূর্ণ এই প্রশ্নেই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর একটি স্কুলের একজন এসএসসি পরীক্ষার্থীর পাঠানো প্রশ্নে দেখা গেছে, বিষয়ের নামের নিচেই তৃতীয় বন্ধনীর ভেতরে লেখা রয়েছে, ‘১০১৯ সালের সিলেবাস অনুযায়ী’।

ওই শিক্ষার্থী জানিয়েছে, বহুনির্বাচনী অংশের প্রশ্নপত্র হাতে পাওয়ার পর পরীক্ষার কেন্দ্রেই অনেক শিক্ষার্থীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়। পরে তাদের জানানো হয়, ‘প্রিন্টিং মিসটেকের’ কারণে এ ভুল হয়েছে। এটা ২০১৯ সাল হবে।পরীক্ষার প্রশ্নপত্রে এত বড় ভুল কীভাবে হয়, এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও প্রশ্ন উঠেছে।

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় মোট ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে। এর মধ্যে ছাত্র ১০ লাখ ৭০ হাজার ৪৪১ এবং ছাত্রী ১০ লাখ ৬৪ হাজার ৮৯২ জন। পরীক্ষা চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

Spread the love

Related posts