ব্রেকিং নিউজ

‘ইসলামি বিপ্লবের পর আঞ্চলিক শক্তিতে পরিণত হয়েছে ইরান’

আন্তর্জাতিক ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতার সামরিক উপদেষ্টা মেজর জেনারেল ইয়াহিয়া রাহিম সাফাভি বলেছেন, ইসলামি বিপ্লবের পর তার দেশ একটি আঞ্চলিক শক্তিতে পরিণত হয়েছে।

ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সীমান্ত শহর জাহেদানে সোমবার ইসলামি বিপ্লবের ৪০তম বিজয় বার্ষিকীর শোভাযাত্রায় অংশ নিয়ে একথা বলেন তিনি। জেনারেল সাফাভি বলেন, গত ৪০ বছরে ইরানের শক্তিমত্তা যেমন বেড়েছে তেমনি আমেরিকার শক্তি কমেছে।

তিনি বলেন, আমেরিকা গত ১৮ বছরে আফগানিস্তান ও ইরাক যুদ্ধে সাত হাজার বিলিয়ন ডলার খরচ করেও ওই দুই দেশে নিরাপত্তা প্রতিষ্ঠা করতে পারেনি বরং এই দুই দশকে আমেরিকার সামরিক শক্তি অনেক দুর্বল হয়েছে।

সোমবার জাহেদানে বিপ্লব বার্ষিকীর শোভাযাত্রায় অংশগ্রহণের অবকাশে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন জেনারেল সাফাভি

ইরানকে শক্তিশালী ও অপরাজেয় দেশ হিসেবে উল্লেখ করে জেনারেল সাফাভি বলেন, তার দেশ বর্তমানে এতটা শক্তিশালী হয়েছে যে, আমেরিকার পক্ষে ইরানকে পরাজিত করা সম্ভব নয়।

তিনি ১১ ফেব্রুয়ারি বিপ্লবের বিজয় বার্ষিকীর শোভাযাত্রায় কোটি কোটি মানুষের অংশগ্রহণকে ইরানের ইসলামি শাসনব্যবস্থার সবচেয়ে বড় নিয়ামক শক্তি হিসেবে উল্লেখ করেন। ইরানের সর্বোচ্চ নেতার এই সিনিয়র উপদেষ্টা বলেন, ইরানের জনগণ শত্রুদের সব ধরনের ষড়যন্ত্র নস্যাত করে দিয়ে ভবিষ্যতে আরো বড় বড় বিজয় অর্জন করবে।

সূএ: পার্সটুডে

Spread the love

Related posts