ব্রেকিং নিউজ

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী এই গ্রীষ্মেই পদত্যাগ করবেন!

আন্তর্জাতিক ডেস্ক:যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে এই গ্রীষ্মেই পদত্যাগ করার প্রস্তুতি নিচ্ছেন বলে অনুমান করছেন দেশটির মন্ত্রিসভার মন্ত্রীরা। এই অনুমান অনুসারে, শেষপর্যন্ত ব্রেক্সিট চুক্তি বাস্তবায়নের পর তিনি তার প্রধানমন্ত্রিত্বের মেয়াদ সংক্ষিপ্ত করতে পারেন।

এরপর থেরেসা মে নতুন একটি টোরি নেতৃত্ব বাছাইয়ের জন্য অক্টোবরে অনুষ্ঠেয় দলটির বার্ষিক সম্মেলনে একটি সময়সূচি ঘোষণা করবেন। কমপক্ষে মন্ত্রিসভার দুজনকে ব্যক্তিগতভাবে তিনি যে ইঙ্গিত দিয়েছেন, তাতে তারা এমনটি মনে করছেন বলে জানিয়েছেন যুক্তরাজ্য-ভিত্তিক গণমাধ্যম ‘দ্য সান’কে।

থেরেসা মে’র বন্ধু লিয়াম ফক্সের ঘনিষ্ঠ একটি সূত্র গণমাধ্যমটিকে জানায়, বাণিজ্যমন্ত্রী লিয়াম মনে করেন যে ২৯ মার্চের পর পদত্যাগ করবেন প্রধানমন্ত্রী। তাকে থেরেসা মে যা বলেছেন, তা তার পদত্যাগের সম্ভাবনাকেই ইঙ্গিত করছে। তবে এই বিষয়ে এখনো নিশ্চিত কিছু বলেননি মে।

ইরান-ভিত্তিক গণমাধ্যম পার্সটুডে’র খবরে বলা হয়, মার্চ মাসে ব্রেক্সিট চুক্তি পাস হয়ে গেলে থেরেসা মে প্রধানমন্ত্রিত্ব ছাড়বেন। তার ঘনিষ্ঠ জনরা বলছেন যে তিনি পদত্যাগের জন্য প্রস্তুত, তবে প্রতিদ্বন্দ্বী বরিস জনসনকে ঠেকাতে নতুন নির্বাচনে লড়তেও পারেন।

আরও বলা হয়, আগামী ২৯ মার্চ ব্রেক্সিট চুক্তি বাস্তবায়নের কাজ শুরু হওয়ার কথা আছে। গত মাসে যুক্তরাজ্যের পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সে ঐতিহাসিক পরাজয়ের পর থেরেসা মে বলেন যে তিনি সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

Spread the love

Related posts