ব্রেকিং নিউজ

রোমে পৌঁছেছেন অর্থমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : ১৪ থেকে ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) এর গভর্নিং কাউন্সিলের ৪২তম অধিবেশনে যোগদানের জন্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ইতালির রাজধানী রোমে পৌঁছেছেন।

বুধবার ইতালিতে নিযুক্ত রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার এবং দূতাবাসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ অর্থমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানান। এছাড়া, ইতালি আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং প্রবাসি বাংলাদেশীগণ অর্থমন্ত্রীকে বিমানবন্দরে এবং হোটেলে স্বাগত জানিয়েছেন।

রোমে পৌঁছে অর্থমন্ত্রী বুধবার রোমস্থ তিনটি আন্তর্জাতিক সংস্থা, আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল, খাদ্য ও কৃষি সংস্থা এবং বিশ্ব খাদ্য সংস্থার প্রধানগণ অর্থমন্ত্রীর সাথে পৃথকভাবে বৈঠক করেন। এছাড়া অর্থমন্ত্রী আজ সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশীদের কর্তৃক আয়োজিত একটি আলোচনা সভায় অংশগ্রহণ করবেন।

ইফাদ গভর্নিং কাউন্সিলের ৪২তম অধিবেশনের এবারের প্রতিপাদ্য হচ্ছে- ‘রুর‌্যাল ইনোভেশন এন্ড ইন্টারপ্রিনিয়ারশিপ’।

জানা যায়, ইফাদ গ্রামীণ এলাকা ও দরিদ্র জনগোষ্ঠীর জীবিকা এবং সম্ভাবনাগুলোর উন্নতির জন্য নতুনত্ব ও উদ্যোক্তার শর্ত তৈরির ক্ষেত্রে এই অধিবেশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। পাঁচ দিনের সফর শেষে আগামী ১৭ ফেব্রুয়ারি রোববার সকাল ৮টা ১০ মিনিটে অর্থমন্ত্রী দেশে ফিরবেন ।

Spread the love

Related posts