ব্রেকিং নিউজ

টিকটককে ৬০ লাখ ডলার জরিমানা করেছে যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক: ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক নিয়ে বেশ কিছুদিন যাবত কথা হচ্ছে দেশের ভেতরে ও বাইরে। ছোট আকারের ভিডিওগুলো শেয়ারিংয়ের এই অ্যাপটিকে ৫.৭ মিলিয়ন বা প্রায় ৬০ লাখ ডলার জরিমানা করেছে যুক্তরাষ্ট্র। কোম্পানিটির বিরুদ্ধে শিশুদের তথ্যের গোপনীয়তা লংঘনের অভিযোগ আনা হয়েছে। বিবিসি, নিউইর্য়ক টাইমস
মার্কিন ফেডারেল ট্রেড কমিশন (এফটিসি) বুধবার জানায়, টিকটক শিশুদের ভিডিওগুলো গোপনীয়তা নীতি উপেক্ষা করে সংগ্রহ করা করছে এবং কোম্পানির প্রয়োজনে ব্যবহার করছে। এমন অনেক প্রমাণ রয়েছে যে, কোম্পানিটি ১৩ বছরের কম বয়সী শিশুদের তথ্য সংগ্রহ করছে।
এফটিসির সিদ্ধান্ত অনুযায়ী, টিকটক প্রায় ৬০ লাখ ডলার পরিশোধ করতে সম্মত হয়েছে। যারা নিজেদের ১৩ বছরের কম বয়সী দাবি করবে তাদের তথ্যের গোপনীয়তার ব্যাপারেও পদক্ষেপ গ্রহণ করবে বলে কোম্পানিটির বরাতে এফটিসি জানিয়েছে। এবং সংগৃহিত তথ্যগুলোও মুছে দেয়ার নির্দেশও দেয়া হয়েছে বলে এফটিসি জানিয়েছে।
‘আমরা টিকটকের ব্যবহারকারীদের তথ্যের গোপনীয়তা ও নিরাপত্তার ব্যাপারে যত্নশীল। এটি আমাদের চলমান প্রতিশ্রুতিরই অংশ এবং এ ব্যাপারে আরো বেশি কার্যকরি পদক্ষেপ নিতে প্রচেষ্টা অব্যাহত রয়েছে’ বলে কোম্পানিটি এক বিবৃতিতে জানিয়েছে।

Spread the love

Related posts