ব্রেকিং নিউজ

বার্মিংহামে ৫টি মসজিদে ভাঙচুর করেছে উগ্র সন্ত্রাসীরা

আন্তার্জাতিক ডেস্ক:মধ্য ইংল্যান্ডের বার্মিংহামে ৫টি মসজিদের জানালা হাতুড়ি দিয়ে ভাঙচুর করা হয়েছে। এই হামলার ঘটনাটি তদন্ত করছেন দেশটির সন্ত্রাস-দমন কর্মকর্তারা। বৃহস্পতিবার ভোর থেকে বিভিন্ন স্থানে এই ভাঙচুর চালানো হয়। মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস এ খবর জানিয়েছে।

নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বন্দুকধারীর গুলিতে ৫০ জন নিহতের ঘটনার কয়েক দিন পর বার্মিংহামের মসজিদে এই ভাঙচুর ঘটলো।

পুলিশ জানায়, স্থানীয় সময় ২টা ৩০ মিনিটে এক ব্যক্তি ব্রিখফিল্ড রোডের একটি মসজিদের জানালা হাতুড়ি দিয়ে ভাঙে। এই ঘটনার ৪৫ মিনিট পর অ্যাস্টন ও পেরি বার এলাকা থেকে একই ধরনের ঘটনার খবর আসে। পরে আলবার্ট রোডেও একইভাবে ভাঙচুর হয়।

ওয়েস্ট মিডল্যান্ডসের পুলিশ জানায়, ভাঙচুরের কোনও মোটিভ এখনও জানা যায়নি। কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা বিষয়টি তদন্ত করছেন।

যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ ভাঙচুরের ঘটনাকে গভীর উদ্বেগের বলে উল্লেখ করেছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, এমন বিদ্বেষমূলক কর্মকাণ্ডের কোনও স্থান আমাদের সমাজে নেই এবং কখনও মেনে নেওয়া হবে না।
অ্যাস্টনে ভাঙচুর হওয়া মসজিদের চেয়ারম্যান ইউসেফ জামান বলেন, ভাঙচুরের আমাকে হতবাক করেছে। কিন্তু আমরা নামাজ বন্ধ করবো না, আমরা তাদের জয়ী হতে দেবো না। সূত্র: বিবিসি, এপি।

Spread the love

Related posts