আন্তর্জাতিক

ইয়েমেনিরাই বিজয়ী হবে:আমির আব্দুল্লাহিয়ান

আন্তার্জাতিক ডেস্ক:ইসলামি প্রজাতন্ত্র ইরানের সংসদ স্পিকারের বিশেষ সহকারি হোসেইন আমির আব্দুল্লাহিয়ান বলেছেন, ইয়েমেনিরাই বিজয়ী হবে। গতরাতে ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন সামরিক আগ্রাসনের চার বছর পূর্তি উপলক্ষে এক টুইটে তিনি এ কথা বলেছেন।

আব্দুল্লাহিয়ান আরও বলেছেন, ইয়েমেনের জনগণের বিরুদ্ধে সৌদি আগ্রাসন শুরুর পর দীর্ঘ চার বছর পার হলেও এখন পর্যন্ত আগ্রাসী শক্তি নিজের অশুভ লক্ষ্যে পৌঁছাতে পারে নি। সৌদি আরবের চাপিয়ে দেওয়া যুদ্ধে ইয়েমেনের জনগণ, আনসারুল্লাহ ও তাদের মিত্ররাই এখন পর্যন্ত বিজয়ী। চূড়ান্ত বিজয়ও তাদের জন্যই অপেক্ষা করছে।

২০১৫ সালের ২৬ মার্চ থেকে ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন শুরু করে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত। এ আগ্রাসনে সার্বিক সমর্থন দিয়ে আসছে আমেরিকাসহ কয়েকটি দেশ। ইয়েমেনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত চার বছরের হামলায় ১২ হাজার ইয়েমেনি নিহত ও ২৬ হাজার আহত হয়েছে।

এ যুদ্ধ শুরু করার প্রধান লক্ষ্য ছিল ইয়েমেনের আনসারুল্লাহ সংগঠনকে ২০১৪ সালের সেপ্টেম্বর মাসের পূর্বের অবস্থায় অর্থাৎ ক্ষমতা থেকে দূরে সরিয়ে দেয়া। কিন্তু গত চার বছরে সৌদি আরবের সে লক্ষ্য তো পূরণ হয়নি উল্টো আনসারুল্লাহ বর্তমানে ইয়েমেনের প্রধান শক্তিতে পরিণত হয়েছে।

সূএ: পার্সটুডে

Back to top button