ব্রেকিং নিউজ

ক্রমে বেড়েই চলেছে সবজির দাম

নিজস্ব প্রতিবেদক : দরজায় কড়া নাড়ছে পবিত্র রমজান মাস। রমজান উপলক্ষে সরকার সবজির দাম ক্রেতাদের হাতের নাগালে রাখতে চাইলেও তা দিন দিন বেড়েই চলছে। মাত্র এক সপ্তাহের ব্যবধানে রাজধানীর কাঁচাবাজারগুলোতে অধিকাংশ সবজির দাম বেড়েছে ৫ থেকে ১০ টাকা।

শুক্রবার রাজধানীর জিগাতলা বাজার, রায়েরবাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহে যেখানে ফুলকপি ও বাঁধাকপি প্রতি পিস ৩০ টাকায় বিক্রি হয়েছে, আজ তা বিক্রি হচ্ছে ৩৫ টাকা প্রতি পিস। টমেটোর দাম ৫ টাকা বেড়ে ৪০ টাকা। লাউ প্রতি পিস ৫০ টাকায় বিক্রি হয়েছে। শিমের দাম ১০ টাকা বেড়ে ৬০ টাকা কেজি, আলু বিক্রি হয়েছে ১৮ টাকা, গাজর ৪৫ টাকা কেজি, পেঁপে ৩০ টাকা, চিচিঙ্গা ৭০ টাকা, বরবটি ৮০ টাকা, শসা ৪৫ টাকায় বিক্রি হয়েছে।

কাঁচামরিচ বিক্রি হয়েছে ৮০ টাকা কেজি ধরে। ধনেপাতা ৫০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। বেগুন প্রকারভেদে ৬০ থেকে ৭০ টাকা, মিষ্টিকুমড়া কেজি ৪০ টাকা, লেবু হালি ২০ টাকা।

আমদানি সব ধরনের পেঁয়াজ বিক্রি হয়েছে ৩০ টাকা কেজি দরে। দেশি পেঁয়াজ ২৫ টাকা কেজি। আদা বিক্রি হয়েছে ১২০ টাকায় এবং আমদানি করা আদা ৯০ টাকায়। রসুন বিক্রি হয়েছে আমদানি ১২০ টাকা, দেশি আদা ৬০ টাকা।

এদিকে, ব্রয়লার মুরগির দাম দিন দিন বেড়েই চলছে। গত সপ্তাহে বিক্রি হয়েছে ১৭৫ টাকা কেজি দরে। আজ তা বিক্রি করা হচ্ছে প্রতি কেজি ১৭৭ টাকা। লাল লেয়ারের দামও বেড়েছে। কেজিতে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২৩০ টাকা। তবে আগের দামেই খাসির গোস্ত ৭২০ টাকা কেজি, গরুর গোস্ত বিক্রি হয়েছে ৫৫০ টাকা দরে।

Spread the love

Related posts