ব্রেকিং নিউজ

চাঁদ দেখায় বিশ্বাসীদের জন্য শবে বরাত ২০ এপ্রিল

স্টাফ রিপোর্টার: ৬ এপ্রিল চাঁদ দেখতে পাওয়ার বিশ্বাসীরা আগামী ২০ এপ্রিল শবে বরাত পালন করবেন। খাগড়াছড়ি, মুন্সিগঞ্জ, রাঙ্গামাটি জেলা থেকে শা’বান মাসের চাঁদ দেখা যাওয়ার প্রেক্ষিতে দেশের বিভিন্ন জেলায় ২০ তারিখে শবে বরাত পালনের প্রস্তুতির খবর পাওয়া গেছে।

গত ৬ এপ্রিল খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার হাতিমুড়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মুঈনুল ইসলাম পারভেজ এবং মসজিদের মুসল্লিরা শাবান মাসের চাঁদ দেখার বিষয়টি মিডিয়ায় তুলে ধরেন। একই দিন মুন্সিগঞ্জ জেলার মুক্তারপুর পঞ্চসার ইউনিয়নের বাইতুল মামুর জামে মসজিদের ইমাম ও খতিব মুহম্মদ মুহিবুল্লাহ ও মুসল্লিরা চাঁদ দেখার বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়া রাঙ্গামাটির সাজেকে ৭ জন বিজিবি সদস্যও চাঁদ দেখেছেন। ল্যান্স নায়েক রবিউল ইসলাম মামুন বিষয়টি স্বীকার করেছেন। মজলিসু রুইয়াতুল হিলাল নামক একটি চাঁদ দেখা সংগঠন প্রথমে চাঁদ দেখার দাবি নিয়ে সংবাদ সম্মেলন করে। অতঃপর জাতীয় চাঁদ দেখা কমিটি দফায় দফায় বৈঠক করে স্বাক্ষী না আসার দাবি করে পূর্বঘোষিত ২১ এপ্রিল তারিখে শবে বরাতের ঘোষণা দেয়। তবে মজলিসু রুইয়াতুল হিলাল র দাবি, ইফা ১৭ জন প্রত্যক্ষদর্শীদের স্বাক্ষী নেওয়ার কথা বলে দুই দিন ডাকলেও তারা স্বাক্ষ্য নেয়নি।

মিডিয়া ও আইনজীবির সামনে প্রত্যক্ষদর্শীরা স্বাক্ষ্য দিতে চেয়েছিলেন। কিন্তু একমত হয়নি ইফা। তাদের দাবির পর মুন্সিগঞ্জের মুক্তারপুর পঞ্চসার ইউনিয়নের বাইতুল মামুর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুহম্মদ মুহিবুল্লাহ এবং রাঙ্গামাটির সাজেকে অবস্থানরত বিজিবি সদস্য ল্যান্স নায়েক রবিউল ইসলাম মামুন; সাজেকের গন্ডাছড়া বিওপি থেকে ৭ জন বিজিবি সদস্যও চাঁদ দেখার কথা বলেন। সে প্রেক্ষিতে দেশের বিভিন্ন জেলায় ২০ তারিখে পবিত্র শবে বরাত পালনের প্রস্তুতির খবর পাওয়া গেছে। উল্লেখ্য জাতীয় চাঁদ দেখা কমিটির ঘোষণা অনুযায়ী এবার শা’বান মাসের চাঁদ দেখার ক্ষেত্রে ভারতের সাথে একদিন এবং সৌদি আরবের সাথে দুই দিন পার্থক্য তৈরী হয়েছে।

Spread the love

Related posts