আন্তর্জাতিক

বাংলাদেশি কর্মীদের বাসা ভাড়া দেবেনা ব্যাঙ্গালুরু!

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের ব্যাঙ্গালুরুর বিভিন্ন অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে নিষিদ্ধ করা হয়েছে বাংলাদেশি কর্মীদের। এসব অ্যাপার্টমেন্টে কোনও বাংলাদেশি কর্মীকে বাসা ভাড়া দেওয়া হবে না। বাংলাদেশি অভিবাসীদের বিরুদ্ধে পুলিশি ধরপাকড়ের প্রেক্ষিতেই তারা এমন সিদ্ধান্ত নিয়েছে বলে প্রতীয়মান হচ্ছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়, ইতোমধ্যে বিভিন্ন অ্যাপার্টমেন্ট কমপ্লেক্স থেকে শহরটির প্রধান টেক করিডোর হিসেবে খ্যাত হোয়াইটফিল্ড, মারাথাহল্লি এবং ইলেকট্রনিক্স সিটি-র নিয়োগদাতা এজেন্সিগুলোকে জানিয়ে দেওয়া হয়েছে, বাংলাভাষী গৃহপরিচারিকা, নিরাপত্তারক্ষী বা অন্য কর্মীদের যেন তাদের অ্যাপার্টমেন্টে পাঠানো না হয়।

অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সগুলোর বাসিন্দারা জানিয়েছে, অ্যাপার্টমেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ইতোমধ্যে তাদের নির্দেশনা দেওয়া হয়েছে, আইনি জটিলতা এড়াতে তারা যেন বাংলাভাষীদের নিয়োগ না দেয়

টাইমস অব ইন্ডিয়ার অনুসন্ধানে বেরিয়ে এসেছে, বহু স্থানীয় বাসিন্দা ইতোমধ্যে নিয়োগদাতা প্রতিষ্ঠান, শহরের রাস্তাঘাট নির্মাণ ও সংস্কারের দায়িত্বে থাকা ব্রুহাট ব্যাঙ্গালুরু মহানগর পালিকা (বিবিএমপি) এবং শহরের পুলিশ কমিশনারের কাছে বহু ইমেইল পাঠিয়েছে। এসব মেইলে তারা যাদের অভিবাসী বাংলাদেশি কর্মী হিসেবে সন্দেহ করছেন; তাদের উল্লেখ রয়েছে।

Related Articles

Back to top button
Close