আন্তর্জাতিক

মেক্সিকোতে সন্ত্রাসী হামলায় মা ও শিশুসহ নিহত ৯

অনলাইন ডেস্ক :  মেক্সিকোর উত্তরাঞ্চলে সন্ত্রাসীদের হামলায় আমেরিকান মরমন সম্প্রদায়ের মা ও শিশু সন্তানসহ নয়জন নিহত হয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন নারী ও ছয়জন শিশু। এর মধ্যে একজন মা তাঁর চার সন্তানসহ নিহত হয়। তাঁদের বহনকারী তিনটি গাড়িতে গুলিবর্ষণের পর আগুন ধরে গেলে সবাই জীবন্ত দগ্ধ হয়ে মারা যায়। যুক্তরাষ্ট্রের কাছে মেক্সিকোর চিহুয়াহুয়া ও সোনোরা রাজ্যের সীমান্তে এ হামলার ঘটনা ঘটে। এলাকাটি এবং দস্যুতা ও মাদক চোরাচালানের আখড়া হিসেবে কুখ্যাত।

নিহত ব্যক্তিদের এক স্বজন অভিযোগ করেন, মাদক চক্রের দুর্বৃত্তরা এ হামলা চালায়।

আজ বুধবার সিএনএনের খবরে বলা হয়, মেক্সিকো কর্তৃপক্ষের মতে, তিনটি যানবাহনে করে সোনোরা-চিহুয়াহুয়া যাতায়াতের সময় সন্ত্রাসীরা পরিবারটির ওপর হামলা চালিয়েছে।

নিহত ছয় শিশুর মধ্যে দুই শিশুর বয়স আট মাস। নিহত ব্যক্তিদের সবাই মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের দ্বৈত নাগরিক। হামলায় বেঁচে গেছে আট শিশু।

অ্যালেক্স লেব্যারন নামে নিহত ব্যক্তিদের এক স্বজন মেক্সিকো থেকে জানায়, তিনটি গাড়িকে লক্ষ্য করেই গুলি ছোড়া হয়। গাড়িতে আগুন ধরে গেলে সবাই জীবন্ত দগ্ধ হয়ে মারা যায়।

কেন্দ্রা লি মিলার নামে আরেক স্বজন জানায়, হামলায় তাঁর ভাবি রোহনিতা মারিয়া মিলার ও তাঁর চার সন্তান মারা গেছে। সে বলে, তাঁদের পরিবারের ওপর মাদক চক্রের হামলার ঘটনা এটাই প্রথম নয়। তারা পরিবারের বহু সদস্যকে আগেও হত্যা করেছে। সম্প্রতি তাঁর পরিবারকে মাদক চক্রের সদস্যরা হুমকি দিয়ে আসছিল। তাই নিরাপত্তার স্বার্থে তাঁরা একসঙ্গে বেরিয়েছিল।

Related Articles

Back to top button
Close