জাতীয়বিবিধ

সব জায়গায়ই দুর্নীতি হয় : পানিসম্পদ প্রতিমন্ত্রী

কুষ্টিয়া প্রতিনিধি: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ‘বাংলাদেশের কোথায় দুর্নীতি হয় না? এখানে সব জায়গায় দুর্নীতি আছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি কমাতে চেষ্টা করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী দুর্নীতির ব্যাপারে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। দুর্নীতিটা নেশার মতো ছড়িয়ে পড়েছে’।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে কুষ্টিয়া সদর উপজেলার গড়াই নদীর উৎসমুখ মহানগড় অপটেকে গড়াই ড্রেজিং প্রকল্প পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এসব কথা বলেন।

এসময় মন্ত্রী সাংবাদিকদের সমালোচনা করে বলেন, আপনারা যদি কাজ শুরুর আগেই সব জায়গায় দুর্নীতি খুঁজে বেড়ান তাহলে কি করে চলবে? আপনারা আমাদের সহযোগিতা করেন তাহলে আমার দুর্নীতি নির্মূল করতে পারব।

তিনি আরও বলেন, আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি, কোথাও যদি শুনেন যে, মাননীয় মন্ত্রী দুর্নীতি করেন তখন আপনারা আমাকে প্রশ্ন করেন। আমরা চুরি বন্ধ করতেই সরেজমিন এখানে পরিদর্শনে এসেছি কাজের অগ্রগতি দেখার জন্য।

প্রতিমন্ত্রী বলেন, গড়াই নদী খনন প্রকল্প অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কাজ। এই কাজের স্বচ্ছতা নিশ্চিত করতে আমি নিজে একাধিকবার প্রকল্প এলাকা পরিদর্শন করেছি।

এসময় সেখানে পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Back to top button