রাজনীতি

নীতি-আদর্শহীন কাউকে সংগঠনে আনা যাবে না : নাছিম

নিউজ ডেস্ক:  সংগঠনে নীতি ও আদর্শবানদের যুক্ত করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, নীতি-আদর্শহীন কাউকে সংগঠনে আনা যাবে না। এক খুনি মোশতাক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালিকে হত্যা করেছেন, বঙ্গমাতাকে হত্যা করেছেন, জাতির স্বপ্নকে হত্যা করেছেন। সুবিধাবাদীরা সব সময় সুযোগ খোঁজে। এদের কাছ থেকে সচেতন থাকতে হবে।

রোববার (৮ আগস্ট) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষে ‘শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ’র আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একদিনে জাতির পিতা হননি। তিনি ১৩ বছর কারাগারে ছিলেন। সারা জীবন লড়াই করেছেন। বেগম মুজিব সব সময় ভয়-ভীতি উপেক্ষা করে জাতির পিতাকে নিরবচ্ছিন্ন সমর্থন করেছেন, সহযোগিতা করেছেন। জীবন-মরণে বঙ্গমাতা ছিলেন জাতির পিতার সহযোগী। সংগ্রামে, সঙ্কটে জাতির পিতার নির্ভীক সহযাত্রী।

তিনি আরও বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে রাষ্ট্র প্রধানদের স্ত্রীরা কিভাবে চলে আমরা দেখি। তারা মানুষের সামনে শোপিস হিসেবে হাজির হয়। আমরা দেখি জিয়াউর রহমানের স্ত্রী খালেদা জিয়া কিভাবে চলে। তাদের সঙ্গে বঙ্গমাতার তুলনা হয় না। তিনি দেশকে ভালোবাসতেন, মানুষকে ভালোবাসতেন। তিনি সম্পদের কথা ভাবেননি, অলঙ্কারের কথা ভাবেননি, বিত্ত-বৈভবের কথা ভাবেননি। জাতির পিতার সহধর্মিণী বেগম মুজিব সন্তানদের মানুষ করেছেন। নিভৃতে মানুষের জন্য কাজ করে গেছেন। জাতির প্রয়োজনে সাহসী ভূমিকা পালন করেছেন।

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাইদ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের মহাসচিব কে এম শহিদ উল্যা, উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা ও ক্যাপ্টেন মোয়াজ্জেম হোসেন।

Back to top button