জাতীয়

শাবি শিক্ষার্থীদেরকে আলোচনার জন্য ডাকলেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলের ফোন থেকে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলেন শাবিপ্রবির শিক্ষার্থীরা।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, আমাদের ছেলে-মেয়েরা কষ্ট পাক সেটা চাই না। আপনারা যদি আজকে সন্ধ্যায়ই আসতে পারেন তাহলে আজকেই আমি আপনাদের সময় দেব। দ্রুত এই সমস্যার সমাধান হোক সেটাই কাম্য।

তিনি বলেন, আমরা আপনাদের বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতিসহ সকল বিষয় নিয়ে কথা বলতে চাই। আপনারা আপনাদের মধ্যে কথা বলে ঠিক করেন যে কারা আসবেন। আপনাদের যারাই আসবেন আমি তাদের সাথেই কথা বলব।

প্রতিনিধি হিসেবে কারা যাবেন তা অলোচনার করে ঠিক করার জন্য শিক্ষামন্ত্রীর কাছে এক ঘণ্টা সময় চান শীক্ষার্থীরা।

এর আগে দুপুর ১টায় শফিউল আলম নাদেলের নেতৃত্বে কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন। এরপর তারা উপাচার্যের সঙ্গে দেখা করতে তার বাসভবনে যান।

এরপর বাসভবন থেকে বেরিয়ে এসে তিনি শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে শিক্ষার্থীদের কথা বলিয়ে দেন।

উল্লেখ্য, গতকাল রোববার (১৬ জানুয়ারি) দুপুর আড়াইটা থেকে বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে উপাচার্যকে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা।পরে পরিস্থিতি বিবেচনায় উপাচার্যকে মুক্ত করতে পুলিশ উপস্থিত হয়। এ সময় ‘ক্যাম্পাসে পুলিশ কেন? প্রশাসন জবাব চাই’ স্লোগানে ফেটে পড়েন শিক্ষার্থীরা। পরে সন্ধ্যায় লাঠিপেটার পাশাপাশি, রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে পুলিশ ছাত্রদের ছত্রভঙ্গ করে ভিসিকে উদ্ধার করে বাংলোতে পৌঁছে দেন। এতে অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হন এবং এক শিক্ষার্থী গুলিবিদ্ধ অবস্থায় আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

Back to top button