তীব্র গরমে বেঁকে গেছে রেললাইন, ১৬ ঘণ্টার ব্যবধানে আবারও ট্রেন চলাচল বন্ধ

বি-বাড়িয়া সংবাদদাতা: চালু হওয়ার ১৬ ঘণ্টা ব্যবধানে আবারও তীব্র গরমের কারণে ব্রাহ্মণবাড়িয়ার দাঁড়িয়াপুর এলাকায় রেললাইন বেঁকে গেছে। রেললাইন আবারও বেঁকে যাওয়ার খবরে শনিবার (২৯ এপ্রিল) বেলা ১১টা থেকে ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-সিলেট রেলপথে আবারও আপলাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে, বৃহস্পতিবার বেলা ১টার দিকে তীব্র গরমের কারণে একই স্থানের রেললাইন বাঁকা হয়ে মালবাহী একটি ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়। তবে ডাউন লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। দীর্ঘ ৩০ ঘণ্টা চেষ্টায় শুক্রবার সন্ধ্যা ৭টায় লাইনচ্যুত হওয়া বগিগুলো উদ্ধার করে মেরামতের পর ঢাকাগামী লাইনটি দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার রফিকুল ইসলাম বলেন, ‘লাইনচ্যুত বগিগুলো উদ্ধারের পর শুক্রবার বিকাল থেকে ঢাকাগামী লাইনটি মেরামত করা হয়। পরে এই লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়। শনিবার বেলা পৌনে ১১টার দিকে এই লাইন দিয়ে উপকূল এক্সপ্রেস ট্রেন ঢাকায় গেছে। এরপর খবর পেয়েছি, তীব্র গরমের কারণে সেই লাইনটি ফের বাঁকা হয়ে গেছে। আপাতত বাঁকা হয়ে যাওয়া লাইন দিয়ে ঢাকাগামী সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে ডাউন ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।’