আয়-রিজার্ভ কমেছে, মূল্যস্ফীতি-বেকারত্ব বেড়েছে: জিএম কাদের

টাঙ্গাইল সংবাদদাতা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, আমাদের মূল্যস্ফীতি বেড়েছে, মানুষের আয় কমেছে। বেকারত্ব বাড়ার সঙ্গে সঙ্গে রিজার্ভ কমেছে।

সোমবার (১২ জুন) টাঙ্গাইলে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনের আগে রাইফেল ক্লাবে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টি দেশ ও জাতির কল্যাণে কাজ করছে। নির্বাচনকালীন সরকারের প্রস্তাব আমরা কোথাও থেকে পাইনি। তবে বর্তমান শাসন পদ্ধতি এই ধরনের করা হয়েছে, যেখানে শতকরা ১০০ ভাগ শক্তি প্রধানমন্ত্রীর হাতে। সেখানে নির্বাচন কালীন মন্ত্রী বা সংসদে কে কতটা আসন পেল, সেটি বিষয় নয়।

তিনি বলেন, নির্বাচন কালীন সময় আসতে এখনও অনেক সময় আছে। এ সময় অনেক ঘটনা প্রবাহ ঘটতে পারে বলে আশঙ্কা করছি। দলীয় নেতাকর্মী ও জনগণের প্রত্যাশা এবং নীতিনির্ধারক মহল থেকে সব পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেব।

ভিসানীতির বিষয়ে গোলাম মোহাম্মদ কাদের বলেন, আমরা ভিসানীতিকে সমর্থন করি। ভিসানীতিতে যা বলা হয়েছে, তা জনগণের পক্ষে বলা হয়েছে, বিপক্ষে নয়। অবাধ সুষ্ঠু নির্বাচন যারা বাধাগ্রস্ত করবে, তাদের সেই দেশে ঢুকতে দেওয়া হবে না। এখানে অখুশি হওয়ার মতো কিছু দেখি না, সরকারও এখানে অখুশি হননি।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য আবুল কাশেম, রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল ইসলাম জহির, মোস্তফা আল মাহমুদ, ঢাকা বিভাগের প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকাসহ জেলা ও উপজেলার নেতাকর্মীরা।