উচ্চ আওয়াজে আর গান বাজানো যাবে না : ডিএমপি

নিউজ ডেস্কঃ  ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অনুমতি ছাড়া রাজধানীর বাসা বাড়ির প্রাঙ্গণে কিংবা ছাদে কোনো অনুষ্ঠান করা যাবে না। একই সঙ্গে সর্বসাধারণের ব্যবহার্য রাস্তা কিংবা উন্মুক্ত স্থান যার চারপাশে সাধারণ মানুষ বসবাস করে এমন স্থানে অনুমতি ছাড়া অনুষ্ঠান না করার জন্য অনুরোধ করা হয়েছে। আজ মঙ্গলবার পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগরীর সাধারণ নাগরিকদের শান্তিপূর্ণ বসবাস নিশ্চিত করতে ঢাকা মহানগরী অধ্যাদেশ, ১৯৭৬ এর ২৭ ও ৩১ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ অনুরোধ জানানো হয়। অনুমতি ছাড়া রাজধানীর বাসা বাড়ির প্রাঙ্গণে কিংবা ছাদে, সর্বসাধারণের ব্যবহার্য রাস্তা কিংবা উন্মুক্ত স্থান যার চারপাশে সাধারণ মানুষ বসবাস করে এমন স্থানে মাইক্রোফোন, লাউড স্পিকার বা উচ্চ মাত্রার মিউজিক জোরদার করার ব্যবহৃত যন্ত্র বাজিয়ে বা কনসার্ট, সঙ্গীতানুষ্ঠান আয়োজনের মাধ্যমে সাধারণ মানুষের শান্তিপূর্ণ বসবাসে বিঘ্ন সৃষ্টি করে এরূপ কার্য সম্পাদন করা যাবে না। এরূপ কাজে বিরত থাকার জন্য ঢাকা মহানগরীর সম্মানিত সকল নাগরিকগণকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছে ডিএমপি কমিশনার।

গত ১৮ জানুয়ারি রাজধানীর গোপীবাগে বিয়েবাড়িতে উচ্চ শব্দে গানের প্রতিবাদ করায় নাজমুল হক নামের এক ব্যক্তিতে পিটিয়ে হত্যা করা হয়।