দেশের সংবাদ

২ কেজি ওজনের স্বর্ণের বারসহ ভারতীয় নাগরিক আটক

বেনাপোল বন্দর থানার আমড়াখালী বিজিবি চেকপোস্ট থেকে দুই কেজি দেড়শ গ্রাম ওজনের চার পিস স্বর্ণের বারসহ মো. ইসমাইল শেখ (৩১) নামে এক ভারতীয় স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৩ টার দিকে তাকে আটক করা হয়।

আটক ইসমাইল শেখ ভারতের চেন্নাইয়ের পুরাতন ওয়াসার পেনপেট থানার সাজ্জামুন্নুসামী গ্রামের সেলিম শেখের ছেলে। সে দীর্ঘদিন ধরে স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত বলে জানায় বিজিবি।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের আমড়াখালী চেকপোস্টের কমান্ডার নায়েব সুবেদার মিজানুর রহমান বলেছে, ‘গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বেনাপোল থেকে ছেড়ে আসা ঢাকাগামী গ্রীন লাইন পরিবহনের বাসে বড় ধরনের স্বর্ণের চালান যশোরের দিকে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে নায়েব সুবেদার মিজানুর রহমান ফোর্স নিয়ে ওই বাসে তল্লাশি চালায়। এসময় ভারতীয় নাগরিক ইসমাইলকে দুই কেজি ১৫০ গ্রাম স্বর্ণসহ আটক করা হয়।’ আটককৃত স্বর্ণের বাজারমূল্য প্রায় এক কোটি টাকা বলে জানায় সুবেদার।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক ঘটনা নিশ্চিত করে জানায়, আটককৃতকে স্বর্ণের বারসহ বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

Back to top button