জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সিলেট সফরে আসছেন

সফরে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন ছাড়াও আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দিবেন তিনি।

সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার জানান, প্রধানমন্ত্রীর এবারের সিলেট সফরসূচিতে হজরত শাহজালাল (র:), হজরত শাহপরান (র:) ও হজরত গাজী বুরহান উদ্দিন (র:) এর মাজার জিয়ারতের পাশাপাশি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন রয়েছে।

শুরুতেই প্রধানমন্ত্রীর তিনটি মাজার জিয়ারত করবেন। পরে সিলেট সার্কিট হাউজে নামাজ ও মধ্যাহ্ন বিরতি শেষে বেলা ২টা ৪০ মিনিটে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের জনসভায় উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। পরে একই মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী ২০টি প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
প্রধানমন্ত্রীর এবারের সফরসূচিতে উদ্বোধন তালিকায় রয়েছে, হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজার উন্নয়ন, মহিলা এবাদতখানা নির্মাণ, মাজারের সৌন্দর্য বর্ধন এবং মাজারের যাতায়াতের প্রধান রাস্তা প্রশস্তকরণ ও উন্নয়ন, সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ও প্রশাসনিক ভবন, পিরোজপুরে সার পরীক্ষাগার ও গবেষণাগার ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা অফিস, সিলেট বিভাগীয় ও জেলা এনএসআই কার্যালয় ভবন, সিলেট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম।

আর ভিত্তিপ্রস্তর স্থাপন তালিকায় রয়েছে, হজরত শাহজালাল (র:) মহিলা ইবাদতখানা ও অন্যান্য উন্নয়ন কার্যক্রম, শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বেগম ফজিলাতুন্নেসা হল নির্মাণ, গোয়াইনঘাট উপজেলা পরিষদ ভবন ও হলরুম নির্মাণ, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ছাত্র হোস্টেল ভবন নির্মাণ, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ছাত্রী হোস্টেল ভবন নির্মাণ, সিলেটে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল নির্মাণ, সিলেট এমএজি ওসমানী মেডিকেলের অভ্যন্তরে নার্সিং হোস্টেল ভবন নির্মাণ, সিলেট পুলিশ লাইনে এসএমপির ব্যারাক নির্মাণ, সিলেট পুলিশ লাইনে অস্ত্রাগার নির্মাণ, এসএমপির কোতোয়ালি মডেল থানার কম্পাউন্ডে ডরমেটরি ভবন নির্মাণ, তামাবিল ইমিগ্রেশন চেকপোস্ট ভবন নির্মাণ, সিলেটের লালাবাজারে রেঞ্জ রিজার্ভ পুলিশ লাইনস নির্মাণ, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল নির্মাণ ও সম্প্রসারণসহ বেশ কিছু প্রকল্প।

আলিয়া মাদ্রাসা মাঠে জনসভাকে সফল করতে দলের নেতাকর্মীরা বিরামহীন প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন বলে জানান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে সিলেট। পুরো শহর ব্যানার, পোস্টার, ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে ভরে গেছে।

গত নির্বাচনে সিলেটের ১৯টি আসনের মধ্যে ১৫টিতে আওয়ামী লীগ ও চারটিতে জাতীয়পার্টি জয়ী হয়। আগামী নির্বচনেও আওয়ামী লীগ এ ধারাবাহিকতা ধরে রাখতে চায় বলে জানান তিনি।

এদিকে প্রধানমন্ত্রীর সিলেট সফরকে সামনে রেখে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃংখলা বাহিনী।

সিলেট মহানগর পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া জানান, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Related Articles

Back to top button
Close