জাতীয়

যান চলাচল স্বাভাবিক প্রগতি সরণিতে

নিউজ ডেস্ক: প্রগতি সরণিতে যান চলাচল স্বাভাবিক নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিলেও বৃহস্পতিবার (২১ মার্চ) প্রগতি সরণির বসুন্ধরা আবাসিক এলাকার ফটকের আশপাশে শিক্ষার্থীদের দেখা মেলেনি। সড়কে শিক্ষার্থীদের অবরোধ না থাকায় সকাল থেকে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক ছিল।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের বাড্ডা জোনের এডিসি এম এ আহমেদ হুমায়ুন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সকাল থেকেই রামপুরা, বাড্ডা, প্রগতি সরণির কোথাও সড়ক অবরোধের খবর আমরা পাইনি। এই সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

এর আগে বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার সঙ্গে আলোচনা করে ২৮ মার্চ পর্যন্ত নিরাপদ সড়ক আন্দোলন স্থগিতের ঘোষণা দেওয়া হয়। তবে তা না মেনে চার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলেন। বুধবার (২০ মার্চ) রাতে আন্দোলনরত নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীরা এ ঘোষণা দেন। তবে আন্দোলন থেকে বাংলা ইউনিভার্সিটি অব প্রোফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীরা সরে দাঁড়িয়েছেন।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় ‘সুপ্রভাত’ নামে একটি বাসের চাপায় বিইউপির শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হন। এ ঘটনার পর ঘাতক বাস সুপ্রভাত পরিবহনের রুট পারমিট বাতিল, চালকের ফাঁসির দাবিসহ আট দফা দাবিতে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। বুধবারও রাজধানীজুড়ে শিক্ষার্থীদের অবরোধ আন্দোলন হয়। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সড়ক ছাড়বেন না বলে ঘোষণা দিয়েছিলেন তারা।

Back to top button